Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lockdown

আক্রান্তের সংখ্যা কমছে, দিল্লি, উত্তরপ্রদেশ-সহ একাধিক রাজ্যে পরিষেবায় ছাড়ের ঘোষণা

ভারতে গত কয়েক দিন ধরে লাগাতার করোনা আক্রান্তের সংখ্যা কমছে। ৫০ দিনের মধ্যে সব থেকে কম দৈনিক সংক্রমণ দেখা গিয়েছে সোমবার।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৬:১০
Share: Save:

ভারতে গত কয়েক দিন ধরে লাগাতার করোনা আক্রান্তের সংখ্যা কমছে। ৫০ দিনের মধ্যে সব থেকে কম দৈনিক সংক্রমণ দেখা গিয়েছে সোমবার। ফলে বেশ কিছু রাজ্যে বিভিন্ন পরিষেবায় ছাড়ের কথা ঘোষণা করা হয়েছে। দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার, জম্মু-কাশ্মীর, হরিয়ানা, মণিপুর, মেঘালয়, হিমাচল প্রদেশ, ত্রিপুরা, মিজোরাম ও অরুণাচল প্রদেশ প্রভৃতি রাজ্যে বিভিন্ন পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে।

দিল্লিতেও ৩১ মে থেকে কিছু কিছু পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে নির্মাণ কাজ ও কারখানা। দিল্লিতে আরও এক সপ্তাহ লকডাউনের সময়সীমা বৃদ্ধি করা হলেও এ ভাবে ধীরে ধীরে আনলক প্রক্রিয়া চলবে বলে জানিয়েছে কেজরীবাল সরকার।

উত্তরপ্রদেশে কনটেনমেন্ট জোনের বাইরে সপ্তাহে ৫ দিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। কারখানাগুলিকে কাজ শুরু করার অনুমতি দেওয়া হয়েছে। ফাঁকা স্থানে সব্জির বাজার খোলারও অনুমতি দিয়েছে যোগী আদিত্যনাথ সরকার।

মহারাষ্ট্রে ১৫ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হলেও কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া শুরু হয়েছে। যেমন, সরকারি অফিস ২৫ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করতে পারবে। কৃষি সংক্রান্ত পরিষেবা দুপুর ২টো পর্যন্ত করা যাবে বলে জানিয়েছে উদ্ধব ঠাকরে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lockdown Restriction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE