Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID19

Vaccination for Teen: মার্চের শুরুতে ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ কর্মসূচি শুরু করতে পারে কেন্দ্র

জানুয়ারি মাসের মধ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের প্রথম টিকাকরণ কর্মসূচি শেষ করার লক্ষ্য কেন্দ্রের। সেই লক্ষ্য ছুঁয়ে ফেলার ব্যাপারেও আশাবাদী।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৪:৩৭
Share: Save:

ফেব্রুয়ারির শেষ নাগাদ ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকা দেওয়া শুরু করবে কেন্দ্র। সোমবার একটি সাংবাদমাধ্যমে সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কোভিড টিকাকরণ সংক্রান্ত জাতীয় উপদেষ্টা গোষ্ঠীর চেয়ারম্যান এনকে অরোরা।

জানুয়ারি মাসের মধ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের প্রথম টিকা দেওয়া শেষ করার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র। সেই লক্ষ্য ছুঁয়ে ফেলার ব্যাপারে আশাবাদী অরোরা। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে তাদের দ্বিতীয় টিকা দেওয়া শুরু হবে। অরোরা জানিয়েছেন, এই কর্মসূচিতে শুরুতে যথেষ্ট সাড়া মিলেছে। প্রথমদিনেই ৪২ লক্ষেরও বেশি কিশোর কিশোরাকে টিকা দেওয়া সম্ভব হয়েছে।

তিনি বলেন, ‘‘১২ থেকে ১৪ বছর বয়সিদের ফেব্রুয়ারির শেষে বা মার্চে প্রথম সপ্তাহ থেকে টিকা দেওয়া শুরু হবে।’’ প্রসঙ্গত ১৬ জানুয়ারি কেন্দ্রের টিকাকরণ কর্মসূচি এক বছর পূরণ করেছে। টিকাকরণের প্রথম বর্ষপূর্তিকে স্মরণে রাখতে স্বাস্থমন্ত্রী মনসুখ মাণ্ডব্য একটি ডাকটিকিট প্রকাশ করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন এখনও পর্যন্ত দেশের ৭০ শতাংশ পূর্ণবয়স্ক মানুষ টিকা নিয়েছেন। মার্চের ১ তারিখ থেকে দ্বিতীয় দফায় টিকাকরণ কর্মসূচি শুরু হবে। ওই দিন থেকে সম্ভবত ১২ থেকে ১৪ বছর বয়সি বালকদের টিকা দেওয়া শুরু হবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 Vaccine Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE