Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Bizarre

‘সিংহের’ মতো দেখতে বাছুরের জন্ম দিল গরু! হুলস্থুল কাণ্ড মধ্যপ্রদেশের গ্রামে

গ্রামবাসীদের অনেকেরই বিশ্বাস, এটি নাকি প্রকৃতির চমৎকার। অনেকে আবার বাছুরটিকে ভক্তিভরে প্রণামও করতে শুরু করেন। পুজোপাঠেরও আয়োজন করা হয়।

Cow gives birth lionlike calf

অদ্ভুত বাছুরের জন্ম দিল গরু। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৫:২৫
Share: Save:

‘সিংহের’ মতো দেখতে বাছুরের জন্ম দিল গরু। আর সেই বাছুরকে দেখতে ভিড় উপচে পড়ল মধ্যপ্রদেশের গ্রামে।

মধ্যপ্রদেশের রাইসিন জেলার গোর্খা গ্রাম। বুধবার এক গ্রামবাসীর বাড়িতে তাঁর পোষ্য গরু একটি বাছুরের জন্ম দেয়। বাছুরটি অদ্ভুত দেখতে হওয়ায় হতভম্ব হয়ে যান ওই গ্রামবাসী। অনেকটা ‘সিংহের’ মতো দেখতে হওয়ায়, সেই খবর গোটা গ্রামে চাউর হয়ে গিয়েছিল।

আর সেই খবর চাউর হতেই গ্রামবাসীরা দল বেঁধে ওই সদ্যোজাত বাছুর দেখতে হাজির হন। শুধু গোর্খা গ্রামই, পার্শ্ববর্তী গ্রাম থেকেও বাছুরটিকে দেখতে ছুটে আসেন বহু লোক। তাঁদের মধ্যে অনেকেরই বিশ্বাস ছিল, এটি নাকি প্রকৃতির চমৎকার। অনেকে আবার বাছুরটিকে ভক্তিভরে প্রণামও করতে শুরু করেন। পুজোপাঠেরও আয়োজন করা হয়।

Strange Calf

এই সেই বাছুর।

অদ্ভুত বাছুর জন্ম নেওয়ার খবর পৌঁছেছিল জেলার প্রাণীবিষয়ক দফতরেও। খববর পেয়েই একটি দল ঘটনাস্থলে আসেন। তাঁরা খতিয়ে দেখেন বিষয়টি। গ্রামবাসীরা যে ঘটনাকে প্রকৃতির চমৎকার বলে দাবি করেছেন, আদতে ঘটনাটি তা নয়। প্রাণী দফতরের আধিকারিকদের দাবি, মাতৃগর্ভে পরিপূর্ণতা না পাওয়ার কারণে এমন দৈহিক বিকৃতি ঘটেছে বাছুরটির। এটি স্বাভাবিক ঘটনা। যদিও গ্রামবাসীরা ‘চমৎকারের’ বিশ্বাসেই অটল। জন্ম নেওয়ার পর সুস্থ ছিল বাছুরটি। আধ ঘণ্টা পরই সেটির মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre cow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE