Advertisement
০১ মে ২০২৪
Maoist Attack

ঝাড়খণ্ডে নির্মীয়মাণ রেললাইন উড়িয়ে দিল মাওবাদীরা, যন্ত্রপাতিতে ধরানো হল আগুন

একদা ঝাড়খণ্ডের জনপ্রিয় পর্যটনক্ষেত্র ম্যাকলাস্কিগঞ্জ রেল স্টেশনের কয়েক কিলোমিটার দূরে একটি নির্মীয়মান সেতুর কাছে ঘটনাটি ঘটেছে। সেখানে ছাটী নদীর উপর রেলওয়ে সেতু নির্মাণের কাজ চলছিল।

নির্মীয়মান রেললাইনের যন্ত্রাংশে আগুন ধরিয়ে দিল মাওবাদীরা।

নির্মীয়মান রেললাইনের যন্ত্রাংশে আগুন ধরিয়ে দিল মাওবাদীরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০১
Share: Save:

ঝাড়খণ্ডে ফের বড় হামলা চালাল মাওবাদীরা। সোমবার রাতে রাঁচী এবং লাতেহার জেলার সীমানায় নির্মীয়মান রেললাইনের একাংশ নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী) গেরিলা বাহিনী উড়িয়ে দিয়েছে বলে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

পাশাপাশি, রেলের ওই নির্মাণক্ষেত্রে রাখা যন্ত্রপাতি এবং যানবাহনে আগুনও ধরিয়ে দেয় মাওবাদী বাহিনী। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, একদা ঝাড়খণ্ডের জনপ্রিয় পর্যটনক্ষেত্র ম্যাকলাস্কিগঞ্জ রেল স্টেশনের কয়েক কিলোমিটার দূরে একটি নির্মীয়মান সেতুর কাছে ঘটনাটি ঘটেছে। সেখানে ছাটী নদীর উপর রেলওয়ে সেতু নির্মাণের কাজ চলছিল।

প্রতক্ষ্যদর্শীদের একাংশ জানিয়েছেন, জনা বারো সশস্ত্র মাওবাদী ওই নির্মাণস্থলে ঢুকে স্লোগান দিতে কর্মীদের বাইরে বার করে দেন। তারপর বিস্ফোরণ এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। প্রসঙ্গত, গত দু’দশক ধরেই বারে বারে বিভিন্ন রাজ্যে মাওবাদী হামলার শিকার হয়েছে রেল। ঝাড়গ্রামের সরডিহা, ঝাড়খণ্ডের ধানবাদে মাওবাদী হামলায় প্রাণহানি, সম্পত্তি ধ্বংসের ঘটনা ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Attack Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE