Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jammu & Kashmir

সন্ত্রাসদমনে কড়া পদক্ষেপ, কাশ্মীরে নিষিদ্ধ সংগঠনের নব্বই কোটির সম্পত্তি বাজেয়াপ্ত

জম্মু ও কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদ এবং সন্ত্রাসবাদকে দমন করার জন্য বিশেষ অভিযানে নেমেছে সে রাজ্যের প্রশাসন। ইতিমধ্যেই নিষিদ্ধ এই সংগঠনের ২০০টি সম্পত্তি চিহ্নিত করেছে প্রশাসন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৮:৫২
Share: Save:

ভূস্বর্গে সন্ত্রাসদমনে আরও এক ধাপ এগোল সরকার। কাশ্মীরের অনন্তনাগ জেলায় উগ্র ইসলামিক সংগঠন বলে পরিচিত জামাত-ই-ইসলামির এগারোটি সম্পত্তি বাজেয়াপ্ত করা হল। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই সম্পত্তির বাজারমূল্য প্রায় ৯০ কোটি টাকা।

জম্মু ও কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদ এবং সন্ত্রাসবাদকে দমন করার জন্য বিশেষ অভিযানে নেমেছে সে রাজ্যের প্রশাসন। এই অভিযানের অঙ্গ হিসাবেই জামাত-ই-ইসলামির সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করল স্থানীয় প্রশাসন। প্রসঙ্গত, সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগে আগেই এই সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন।

শনিবার রাজ্যের বিশেষ তদন্তকারী দল (এসআইএ) স্থানীয় পুলিশের সঙ্গে যৌথ ভাবে হানা দিয়ে অনন্তনাগ জেলায় জামাত-ই-ইসলামির এগারোটি সম্পত্তি বাজেয়াপ্ত করে। সম্পত্তি বাজেয়াপ্ত করার বিষয়ে নির্দেশিকা দেওয়া হয়েছিল অনন্তনাগ জেলা প্রশাসনের তরফে। ইতিমধ্যেই এই সংগঠনের ২০০টি সম্পত্তি চিহ্নিত করেছে প্রশাসন। ধাপে ধাপে সেগুলিকেও বাজেয়াপ্ত করা হবে বলে জানা গিয়েছে।

গত মাসেই সোপিয়ান জেলায় সংগঠনটির ৯টি সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল জেলা প্রশাসন। এই সম্পত্তিগুলির মধ্যে ছিল ২টি স্কুলবাড়িও। জামাতের বিরুদ্ধে বারবার সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগ উঠেছে। জামাত যে সংগঠনের আদর্শে অনুপ্রাণিত সেই হিজবুল মুজাহিদ্দিন নয়ের দশক থেকেই কাশ্মীরের অন্যতম বৃহৎ সন্ত্রাসবাদী গোষ্ঠী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE