Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Crocodile

Crocodile enters: রাস্তায় সাঁতরে বেড়াচ্ছে ৮ ফুটের অতিকায় কুমির! দৃশ্য দেখে আঁতকে উঠল শিবপুরী

গত কয়েক দিন যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তাতে মাধব জাতীয় উদ্যানের সব নালাই টইটম্বুর। বন দফতর মনে করছে, সেখান থেকেই কুমিরটি লোকালয়ে ঢুকে পড়েছে।

রাস্তায় কুমির!

রাস্তায় কুমির! ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শিবপুরী শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৭:০৯
Share: Save:

সাতসকালে কলোনির রাস্তায় দিব্য সাঁতরে বেড়াচ্ছে একটি অতিকায় কুমির! সেই দৃশ্য দেখে হুলুস্থুলু কাণ্ড মধ্যপ্রদেশের শিবপুরীতে। শেষ পর্যন্ত বন দফতরের কয়েক ঘণ্টার চেষ্টায় আট ফুটের বিশাল কুমিরটি ধরা পড়ে। তাকে ছাড়া হয় সংখ্যা সাগর লেকে।

মধ্যপ্রদেশে চলছে প্রবল বৃষ্টি। শিবপুরী জেলায় সেই যে শনিবার বৃষ্টি অঝোরে বৃষ্টি শুরু হয়েছে, তা আর থামার নাম নেই। রবিবার শিবপুরীর ঘুম ভাঙে একটি আজব দৃশ্যে। বৃষ্টিতে নদী, নালা সব ছাপিয়ে উঠেছে। রাস্তাঘাট ডুবিয়ে জল বইছে চারদিকে। এরই মধ্যে দেখা গেল, একটি কলোনির জলে ডোবা রাস্তায় দিব্য সাঁতরে বেড়াচ্ছে একটি অতিকায় কুমির। তা দেখেই হুলুস্থুলু কাণ্ড। এত বড় কুমির পাড়ার রাস্তায় সাঁতরে বেড়াচ্ছে, তা দেখে বেজায় ভয় পান বাসিন্দারা। খবর দেওয়া হয় বন দফতরে। বনকর্তারা এসে রীতিমতো কষ্ট করে কয়েক ঘণ্টার চেষ্টায় কুমিরটিকে জালবন্দি করেন। তার পর তাকে নিয়ে গিয়ে ছাড়া হয় সংখ্যা সাগর লেকে।

বন দফতর সূত্রে দাবি, মাধব জাতীয় উদ্যান থেকেই কুমিরটি লোকালয়ে ঢুকে পড়ে। গত কয়েক দিন যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তাতে জঙ্গলের সব নালাই টইটম্বুর। প্রশাসনের দাবি, নালা, পুকুর ভরে ওঠায় কুমিরটি সম্ভবত সাঁতরে কলোনিতে ঢুকে পড়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crocodile Madhya Pradesh flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE