Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সুকমা নিয়ে ফেসবুকে রাজনাথকে তীব্র কটাক্ষ করলেন এক জওয়ান

সংবাদ সংস্থা
২৮ এপ্রিল ২০১৭ ১৭:৩৩
ওই জওয়ান। ছবি: ফেসবুক।

ওই জওয়ান। ছবি: ফেসবুক।

ফের ফেসবুক ভিডিওয় সরকারের বিরুদ্ধে সরব জওয়ান। আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর ওই জওয়ানের দাবি, ছত্তীসগঢ়ের সুকমায় সাম্প্রতিক মাওবাদী হানায় মৃত্যু হয়েছে তাঁর এক আত্মীয়ের। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহকে তীব্র কটাক্ষ করে ফেসবুক ভিডিওয় সিআরপিএফ জওয়ানের মন্তব্য, রাজনাথের মতো নেতারা প্রধানমন্ত্রী মোদীকে ভুল বোঝাচ্ছেন। পঙ্কজ মিশ্র নামে ওই জওয়ান সিআরপিএফ-এর ২২১ নম্বর ব্যাটালিয়নে রয়েছেন। তিনি দুর্গাপুরে কর্মরত।

ফেসবুক ভিডিওয় পঙ্কজ মিশ্রর মন্তব্য, ‘‘আমরা বিজেপিকে ভোট দিইনি, নরেন্দ্র মোদীকে ভোট দিয়েছি এবং রাজনাথের সিংহের মতো নেতারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভুল বোঝাচ্ছেন।’’ সরকারের সদিচ্ছা নেই বলেই সুকমায় তথা ছত্তীসগঢ়ে মাওবাদী সমস্যার সমাধান হচ্ছে না, অভিযোগ সিআরপিএফ জওয়ানের। তিনি ফেসবুক ভিডিওয় বলেছেন, ‘‘সরকারি কর্তারা সুকমায় গিয়ে জওয়ানদের সঙ্গে দেখা করছেন। আমি বলছি জওয়ানদের সঙ্গে দেখা করে কিছু হবে না। একটা বা দুটো নয়, নকশালদের শেষ করার জন্য সরকারের উচিত সুকমায় ২০-২৫টা ব্যাটালিয়ন পাঠিয়ে দেওয়া।’’

Advertisement



দেশের স্বরাষ্ট্র মন্ত্রীকে আক্রমণ করে সিআরপিএফ জওয়ান বলেছেন, ‘‘রাজনাথ সিংহ নিজেকে ভাল নেতা হিসেবে প্রমাণ করতে পারছেন না।’’ সিআরপিএফ জওয়ানরাই অমিত শাহ-সহ বিভিন্ন বিজেপি নেতাকে এক্স, ওয়াই বা জেড শ্রেণির নিরাপত্তা দেয়— মনে করিয়ে দিয়েছেন পঙ্কজ মিশ্র।

আরও পড়ুন: গুলি খেয়েও হাল ছাড়েননি, দুই জঙ্গিকে খতম করে ‘হিরো’ ঋষি

সুকমায় হামলার পর রাজনাথ সিংহ জানিয়েছিলেন, গোয়েন্দা ব্যর্থতার কারণেই এত বড় হামলার সম্মুখীন হয়েছে সিআরপিএফ। সে প্রসঙ্গে রাজনাথের উদ্দেশে ওই জওয়ান বলেছেন, ‘‘আপনি তখন কোথায় ছিলেন, যখন পাকিস্তানি সেনা আমাদের ভারতীয় জওয়ানের মাথা কেটে নিয়ে গিয়েছিল? আপনি তখন কোথায় ছিলেন, যখন পঠানকোট বিমানঘাঁটিতে জঙ্গি হামলা হয়েছিল?’’ সরকারের ভুল নীতির কারণেই কাশ্মীরেও সিআরপিএফ জওয়ানরা হামলার শিকার হচ্ছেন বলেও পঙ্কজ মিশ্র অভিযোগ করেছেন।

দেখুন সেই ভিডিও:


দেশের বিভিন্ন সশস্ত্র বাহিনীর বেশ কয়েক জন কর্মী সোশ্যাল মিডিয়ায় সরকার বা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে মুখ খুলে কিছু দিন আগে শিরোনামে এসেছিলেন। যে বিএসএফ জওয়ান নিম্নমানের খাবারের অভিযোগ তুলেছিলেন, সম্প্রতি তাঁকে বাহিনী থেকে বরখাস্তও করা হয়েছে। কিন্তু তার পরেও সোশ্যাল মিডিয়ায় মুখ খোলা জওয়ানদের তালিকায় পঙ্কজ মিশ্র নামে আর এক জনের জুড়ে গেল। পঙ্কজের ফেসবুক ভিডিওটি হু হু করে ভাইরাল হয়েছে। প্রায় ১০০০ বারের কাছাকাছি সেটি শেয়ার হয়েছে ইতিমধ্যেই।

আরও পড়ুন

Advertisement