Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Manipur Violence

আবার সংঘর্ষ, কার্ফু শিথিলের সিদ্ধান্ত প্রত্যাহার মণিপুরের মোরেহতে

ভোর ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল করা হয়েছিল কার্ফু, যাতে সে সময় নাগরিকেরা প্রয়োজনীয় জিনিসপত্র, ওষুধ, খাবার কিনতে যেতে পারেন। মোরেহতে কার্ফু শিথিল করার সিদ্ধান্ত প্রত্যাহার করা হল।

image of manipur

মণিপুরের মোরেহ শহরে ফের জারি কার্ফু। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৮:৫৪
Share: Save:

ভারত-মায়ানমার সীমান্তে মণিপুরের মোরেহ শহরে নাগরিকদের সুবিধার্থে শিথিল করা হয়েছিল কার্ফু। সেই ছাড় প্রত্যাহার করা হল। তেঙ্গনৌপাল জেলা প্রশাসন এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

তেঙ্গনৌপালের জেলাশাসক কৃষাণ কুমার সোমবার একটি নির্দেশিকা জারি করেন। তাতে জানান, ভোর ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল করা হয়েছিল কার্ফু, যাতে সে সময় নাগরিকেরা প্রয়োজনীয় জিনিসপত্র, ওষুধ, খাবার কিনতে যেতে পারেন। মোরেহতে কার্ফু শিথিল করার সিদ্ধান্ত প্রত্যাহার করা হল। তবে বাকি তেঙ্গনৌপাল জেলায় ভোর ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কার্ফু শিথিল থাকবে।

সোমবার কুকি অধ্যুষিত শহর মোরেহতে জড়ো হন স্থানীয় মানুষজন। এই এলাকায় আগে বাস ছিল মেইতেইদের। তাদের দোকানপাট ভেঙে ফেলতে শুরু করে জনতা। বিষয়টিতে হস্তক্ষেপ করে নিরাপত্তা বাহিনী। তার জেরেই ফের উত্তপ্ত হয়ে ওঠে মোরেহ। প্রসঙ্গত, গত মে মাস থেকে মেইতেই এবং কুকি জনজাতির সংঘর্ষে উত্তপ্ত মণিপুরের রাজধানী ইম্ফল-সহ আশপাশের বেশ কিছু এলাকা। মারা গিয়েছেন শতাধিক মানুষ। ঘর ছাড়তে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কিছু কিছু জায়গায় জারি কার্ফু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Violence Clash Curfew
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE