Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manipur Violence

শনিবারের হিংসার পর কিছুটা শান্ত ইম্ফল, সাত ঘণ্টার জন্য কার্ফু শিথিল মণিপুরের রাজধানীতে

সোমবার ইম্ফল পশ্চিম জেলায় সাত ঘণ্টার জন্য কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। তবে মণিপুর উপত্যকার আর এক জেলা ইম্ফল পূর্বে কার্ফু শিথিল করার বিষয়ে কিছু জানানো হয়নি।

Curfew to be relaxed in Manipur’s Imphal west on Monday for people to buy essentials

মণিপুরে টহল সেনার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১১:০৭
Share: Save:

টানা দু’দিনের হিংসাত্মক ঘটনার পর রবিবার সন্ধ্যা থেকে কিছুটা শান্ত হয়েছে মণিপুরের ইম্ফল পশ্চিম জেলা। এই জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখে সোমবার সাত ঘণ্টার জন্য কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। তবে মণিপুর উপত্যকার আর এক জেলা ইম্ফল পূর্বে কার্ফু শিথিল করার বিষয়ে কিছু জানানো হয়নি।

রবিবার ইম্ফল পশ্চিমের জেলাশাসক টিএইচ কিরণকুমারের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, সোমবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কার্ফু শিথিল করা হবে জেলার সব প্রান্তে। এই সময়ের মধ্যে বাসিন্দারা নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে বাইরে বেরোতে পারবেন। সাত ঘণ্টার জন্য খোলা থাকবে সব্জি বাজার এবং ওষুধের দোকান। উল্লেখ্য যে, সাময়িক বিরতির পরে গত সপ্তাহ থেকে নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে ইম্ফল পশ্চিম জেলা। গত বৃহস্পতিবার থেকে একটানা কার্ফু চলছিল সেখানে। অন্য দিকে কেন্দ্রকে শান্তিচুক্তি সংক্রান্ত আলোচনা শেষ করার জন্য চাপ দিয়ে আগামী বুধবার মিছিলের ডাক দিল নাগাদের একটি সংগঠন। এই ঘটনাকে ঘিরে নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কা করছে স্থানীয় পুলিশ প্রশাসন।

শনিবার রাত থেকে নতুন করে অশান্তি ছড়ায় হিংসাকবলিত মণিপুরের ইম্ফল পশ্চিম জেলায়। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়, শনিবার সন্ধ্যায় উন্মত্ত জনতা লাংগল গ্রামে ঢুকে ১৫টি বাড়ি জ্বালিয়ে দেয়। এলোপাথাড়ি গুলিও ছোড়ে তারা। পায়ে গুলি লেগে এক যুবক হাসপাতালে চিকিৎসাধীন। তবে এই ঘটনায় কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। শনিবার দুপুরের দিকে উত্তেজনা ছড়ায় ইম্ফল পূর্ব জেলাতেও। সেখানকার চেকন এলাকায় একটি বড় বাণিজ্যিক ভবনে আগুন ধরিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Violence Manipur Imphal Curfew
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE