Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cyclone Asani

Cyclone Asani in Bengal: বাংলার ধারেকাছে ঘেঁষছে না ‘অশনি’, তবে রেহাই নেই বৃষ্টির হাত থেকে

বাংলার উপর কতটা প্রভাব ফেলতে চলেছে ‘অশনি’? কোন কোন জেলায় ভারী বৃষ্টি? সাংবাদিক বৈঠকে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৬:১৭
Share: Save:

বাংলায় ‘অশনি’-প্রভাব তেমন পড়বে না বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। এ ব্যাপারে উপকূলবর্তী এলাকাগুলিকে আশ্বস্ত করে হাওয়া অফিস মঙ্গলবার জানিয়েছে, ‘অশনি’তে এ রাজ্যের উপকূলে বড় কোনও ক্ষয়ক্ষতি বা জলোচ্ছ্বাসের সম্ভাবনা নেই বলা চলে। তবে বৃষ্টি হবে বাংলা জুড়ে। ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে উত্তরবঙ্গ এবং দক্ষিণ বঙ্গের বেশ কয়েকটি জেলায়।

মঙ্গলবার দুপুরে বিশাখাপত্তনম সৈকত থেকে ৩০০ কিলোমিটার দূরে ছিল ঘূর্ণিঝড় ‘অশনি’। আলিপুর জানিয়েছে, মঙ্গলবার রাত পর্যন্ত অন্ধ্রপ্রদেশের উপকূলের দিকেই এগবে ‘অশনি’। কিন্তু স্থলভাগে আছড়ে পড়বে না। মঙ্গলবার সমুদ্রে থেকেই হালকা বাঁক নিয়ে ওড়িশা উপকূলের দিকে মুখ ঘোরাবে অশনি। উপকূল বরাবর এগতে থাকবে। পরে একটু দুর্বলও হবে। হাওয়া অফিস জানিয়েছে দুর্বল ‘অশনি’র প্রভাবে বাংলায় কোনও বিপদের সম্ভাবনা নেই। ঝড় বা সামুদ্রিক জলোচ্ছ্বাস হওয়ার সম্ভাবনাও নেই। তবে ঝড় বাংলার কান ঘেঁষে বেরলেও বৃষ্টির হাত থেকে রেহাই পাচ্ছে না রাজ্য।

মঙ্গলবার সকালেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে রাজ্য জুড়ে। এর মধ্যে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং কোচবিহার-সহ পাঁচটি জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের তিনটি জেলাতেও। দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE