Advertisement
০১ মার্চ ২০২৪
Dacoity at Muri Express

ঝাড়খণ্ডে মুরি এক্সপ্রেসে ডাকাতি, যাত্রীদের মারধর করে অবাধে লুটপাট চালাল দুষ্কৃতীরা, চলল গুলিও

শনিবার রাত ১১টার সময় ঝাড়খণ্ডের লাতেহার থেকে রওনা হয়েছিল ট্রেনটি। ট্রেন ছাড়ার কিছু ক্ষণের মধ্যেই ডাকাতরা তাদের ‘অপারেশন’ শুরু করে।

মুরি এক্সপ্রেসে ডাকাতি। ছবি: সংগৃহীত।

মুরি এক্সপ্রেসে ডাকাতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১১:০২
Share: Save:

জম্মু তাওয়াইগামী মুরি এক্সপ্রেসে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটল ঝাড়খণ্ডের লাতেহারে। যাত্রীদের মারধর করে অবাধে লুটপাট চালাল ডাকাতরা। ৮-১০ রাউন্ড গুলিও চালানোর অভিযোগ উঠেছে। ডাকাতদের হামলায় বেশ কয়েক জন যাত্রী আহত হয়েছেন বলে রেলপুলিশ সূত্রে খবর।

শনিবার রাত ১১টার সময় ঝাড়খণ্ডের লাতেহার থেকে রওনা হয়েছিল ট্রেনটি। আগে থেকেই যাত্রীদের বেশে একটি সংরক্ষিত কামরায় বসেছিল ডাকাতরা। ট্রেন ছাড়ার কিছু ক্ষণের মধ্যেই ডাকাতরা তাদের ‘অপারেশন’ শুরু করে। ট্রেন যখন বরওয়াডি এবং ছিপাদোহর স্টেশনের মাঝে, সেই সময় ডাকাতরা ট্রেনের এস ৯ কামরায় বন্দুক দেখিয়ে যাত্রীদের কাছ থেকে অবাধে লুটপাট শুরু করে।

রেলপুলিশ সূত্রে খবর, ওই কামরার যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, গয়না, ফোন সমস্ত কিছু কেড়ে নেয় তারা। শুধু তাই-ই নয়, যাত্রীদের বেধড়ক মারধরও করে। এমনকি মহিলা যাত্রীদের সঙ্গে অভব্য আচরণেরও অভিযোগ উঠেছে। বারওয়াডি স্টেশন থেকে ছিপাজোহরি স্টেশন যেতে ট্রেনের যত ক্ষণ সময় লাগে, ঠিক ওই সময়ের মধ্যেই পুরো ‘অপারেশন’ সেরে ট্রেনের চেন টেনে নেমে পড়ে। যাওয়ার সময় যাত্রীদের লক্ষ্য করে ৮-১০ রাউন্ড গুলি করে তারা। এই হামলার ঘটনায় বেশ কিছু যাত্রী আহত হয়েছেন।

ট্রেনটি ডালটনগঞ্জে থামলে যাত্রীরা রেলপুলিশে অভিযোগ দায়ের করেন। আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। যাত্রীদের দাবি, ডাকাতরা নগদ এবং গয়না মিলিয়ে কয়েক লক্ষ টাকা লুট করে নিয়ে গিয়েছে। রেলসুরক্ষা বাহিনী ঘটনার তদন্ত শুরু করেছে। প্রাথমিক ভাবে রেলপুলিশ মনে করছে, ডাকাতরা লাতেহার থেকে ট্রেনে আগেই যাত্রীদের মধ্যে মিশেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE