Advertisement
২৯ নভেম্বর ২০২২
COVID-19

Covid update: দেশ জুড়ে দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই কম, মৃতের সংখ্যা ৬

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত ৬,৫৯৪।

গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৬।

গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৬। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১২:১৫
Share: Save:

পর পর তিন দিন দেশ জুড়ে কোভিডে সংক্রমিতের সংখ্যা আট হাজারের উপরে থাকলেও মঙ্গলবার সেই সংখ্যা এক ধাক্কায় অনেকটাই নীচে নেমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হল ৬,৫৯৪। সোমবার এই সংখ্যা ছিল ৮,০৮৪। দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্রকে ছাপিয়ে কেরল এখন শীর্ষে। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় কেরলে দৈনিক সংক্রমিতের সংখ্যা ১,৯৫৫। এর পরে রয়েছে মহারাষ্ট্র (১,৮৮৫), দিল্লি (৬১৪), কর্নাটক (৪১৫) ও হরিয়ানা (৩৯৮)।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪,০৩৫ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লক্ষ ৬১ হাজার ৩৭০ জন। দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ এবং লক্ষদ্বীপে কোভিডে আক্রান্তের সংখ্যা শূন্য। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৭ শতাংশ। কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৬। এর মধ্যে অসমে দু’জন এবং পঞ্জাব, মহারাষ্ট্র, গোয়া ও পশ্চিমবঙ্গে এক জনের মৃত্যু হয়েছে। সোমবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১০। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭৭৭। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার কমে হল ২.০৫ শতাংশ। সারা ভারতে এখনও পর্যন্ত ১৯৫ কোটি ৩৫ লক্ষ ৭০ হাজার ৩৬০ টিকাকরণ হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.