Advertisement
০৮ মে ২০২৪
COVID-19

গত এক দিনে দেশে কোভিডে আক্রান্ত ১০,১১২, উদ্বেগ বাড়িয়ে বৃদ্ধি পেল মোট সংক্রমিতের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১১২ জন। শনিবার দেশে কোভিডে দৈনিক আক্রান্ত ছিল ১২ হাজার ১৯৩ জন।

image of covid test

শনিবারের তুলনায় রবিবার দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১২:৩৭
Share: Save:

একটু হলেও স্বস্তি। শনিবারের তুলনায় রবিবার দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১১২ জন। শনিবার দেশে কোভিডে দৈনিক আক্রান্ত ছিল ১২ হাজার ১৯৩ জন। তবে মোট সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, রবিবার দেশে মোট সংক্রমিতের সংখ্যা ৬৭ হাজার ৮০৬।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৮৩৩ জন। সংক্রমণের নিরিখে দেশে সবার উপরে দিল্লি। শনিবার সেখানে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫১৫ জন। দিল্লিতে সংক্রমণের হার ২৬.৪৬ শতাংশ। কোভিডে রাজধানীতে মৃত্যু হয়েছে ছ’জনের। মহারাষ্ট্রে শনিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৫০ জন। কোভিডে সে রাজ্যে মৃত্যু হয়েছে চার জনের। মহারাষ্ট্রে এখন পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়েছেন ৮৬ লক্ষ ৬১ হাজার ৩৪৯ জন। কোভিডে সে রাজ্যে মারা গিয়েছেন ১ লক্ষ ৪৮ হাজার ৫০২ জন।

শুক্রবারই উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, কেরল, হরিয়ানা, তামিলনাড়ু, কর্নাটক, মহারাষ্ট্র— এই আট রাজ্যকে কোভিড নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছিল কেন্দ্র। পরিস্থিতির উপর কড়া নজর রাখতে বলেছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ চিঠি দিয়ে এই আট রাজ্যকে সতর্ক থাকার অনুরোধ করেছিলেন। জানিয়েছিলেন, কোভিড পরিস্থিতি এখনও অতীত হয়নি। তাই কোভিড বিধি মেনে চলার উপর জোর দেওয়া দরকার। তার এক দিন পরেই দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Covid positivity rate Daily Covid Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE