Advertisement
২৩ জুন ২০২৪
Dalit Couple Beaten

দলিত দম্পতিকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধরের পর জুতোর মালা পরানো হল মধ্যপ্রদেশে!

শুক্রবার ওই দম্পতি গ্রামে ঢুকতেই তাঁদের ঘিরে ধরেন কয়েক জন। অভিযোগ, তার পর দম্পতিকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করা হয়। এখানেই থামেননি অভিযুক্তরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৪:৩৪
Share: Save:

এক দলিত দম্পতিকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধরের পর জুতোর মালা পরানোর অভিযোগ উঠল মধ্যপ্রদেশের অশোক নগরে। পুলিশ সূত্রে খবর, দম্পতির পুত্রের বিরুদ্ধে মহিলাদের উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছিল। আর সেই অভিযোগে দম্পতিকে গ্রাম ছেড়ে চলে যেতে হয়েছিল।

শুক্রবার ওই দম্পতি গ্রামে ঢুকতেই তাঁদের ঘিরে ধরেন কয়েক জন। অভিযোগ, তার পর দম্পতিকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করা হয়। এখানেই থামেননি অভিযুক্তরা। তার পর দম্পতিকে জুতোর মালা পরানো হয়। এই ঘটনায় ইতিমধ্যেই ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তরা ঘটনার পর থেকেই পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এই ঘটনায় গ্রামেরই একাংশ প্রতিবাদ জানিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি তুলেছেন।

স্থানীয় সূত্রে খবর, দম্পতির পুত্রের বিরুদ্ধে মহিলাদের উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছিল। তা নিয়ে কম ঝামেলা হয়নি। পুত্রের বিরুদ্ধে ওই অভিযোগ ওঠার পর প্রতিবেশীদের চাপেই বাড়িছাড়া হতে হয় দম্পতিকে। বহু দিন গ্রামছাড়া থাকার পর শুক্রবার কিছু কাজের জন্য গ্রামে এসেছিলেন দম্পতি। ভেবেছিলেন সব ঠিক হয়ে গিয়েছে। কিন্তু গ্রামে তাঁদের দেখতেই কয়েক জন ক্ষিপ্ত হয়ে ওঠেন। অভিযোগ, তার পরই বৃদ্ধ দম্পতির উপর হামলা চালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit beaten Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE