Advertisement
২০ এপ্রিল ২০২৪
Dalit man beaten

মামলা তুলে নিতে অস্বীকার করায় দলিতকে বেধড়ক মারধরের পর বাড়িতে আগুন ধরালেন পড়শিরা

নিওয়াড়ির পুলিশ সুপার টি কে বিদ্যার্থী জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩ (মারধর), ২৯৪ (গালিগালাজ), ৪৩৬ (বাড়িতে আগুন ধরানো, ভাঙচুর) ধারায় মামলা রুজু করা হয়েছে।

দলিত গ্রামবাসীকে মারধরের অভিযোগ। প্রতীকী ছবি।

দলিত গ্রামবাসীকে মারধরের অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৪:১০
Share: Save:

মামলা তুলতে অস্বীকার করেছিলেন এক দলিত গ্রামবাসী। তার জেরে তাঁকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। শুধু তাই-ই নয়, ওই দলিত গ্রামবাসীর বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। শনিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের নিওয়াড়ি জেলায়।

পুলিশ সূত্রে খবর, আক্রান্ত গ্রামবাসীর নাম পুষ্পেন্দ্র আহিরওয়াড়। তাঁকে মারধরের অভিযোগ উঠেছে মনু যাদব, জগৎ সিংহ এবং আশিস যাদব নামে তিন গ্রামবাসীর বিরুদ্ধে। পুষ্পেন্দ্রর ভ্রাতৃবধূ শশী আহিরওয়াড় বলেন, “অভিযুক্তরা আমাদের বাড়িতে এসে প্রথমে শাসায়। মামলা তুলে নেওয়ার জন্য তাঁরা হুমকি দিচ্ছিলেন। কিন্তু পুষ্পেন্দ্র তা তুলতে অস্বীকার করেন। তখনই ওই তিন জন বেত দিয়ে তাঁকে বেধড়ক মারধর করেন। তার পর বাড়িতে আগুন ধরিয়ে পালিয়ে যান।”

নিওয়াড়ির পুলিশ সুপার টি কে বিদ্যার্থী জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩ (মারধর), ২৯৪ (গালিগালাজ), ৪৩৬ (বাড়িতে আগুন ধরানো, ভাঙচুর) ধারায় মামলা রুজু করা হয়েছে। পুষ্পেন্দ্রর এক আত্মীয়ের অভিযোগ, এর আগে ছোটখাটো একটি বিষয়ে পুষ্পেন্দ্রকে মারধর করেছিলেন ওই তিন অভিযুক্ত। তার পরই পুলিশে অভিযোগ জানান পুষ্পেন্দ্র।

অভিযোগ, তার পর থেকেই ওই তিন জন পুষ্পেন্দ্রকে মামলা তুলে নেওয়ার জন্য শাসাতে শুরু করেন। শনিবার বিষয়টি চরমে ওঠে। পুষ্পেন্দ্র বাড়িতে ঢুকে মারধর করেন মনু যাদবরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit man beaten Dalit Man Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE