Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dalit man stabbed to death

মদ আনার হুকুম তামিল করেননি, উত্তরপ্রদেশে দলিত ব্যক্তিকে কুপিয়ে খুনের অভিযোগ

রাজু নামে এক ব্যক্তি তাঁকে দেখতে পেয়ে মদ আনার হুকুম দেন। কিন্তু প্রেমচন্দ্র রাজি হননি। তিনি জানিয়ে দেন, মদ আনতে যেতে পারবেন না। তাতেই রাগে অগ্নিশর্মা হয়ে ওঠেন রাজু।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৮:৪৯
Share: Save:

মদ আনার হুকুম দিয়েছিলেন। কিন্তু যাঁকে হুকুম দিয়েছিলেন, তিনি রাজি হননি। এই ‘অপরাধে’ চাকু দিয়ে কুপিয়ে খুন করে ফেলা হল এক দলিত ব্যক্তিকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দায়। অভিযুক্ত রাজুকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বান্দার জাউরাহি গ্রামের বাসিন্দা প্রেমচন্দ্র। গত রবিবার তিনি বাড়ির দাওয়ায় বসেছিলেন। অভিযোগ, সেখানে রাজু নামে এক ব্যক্তি তাঁকে দেখতে পেয়ে মদ আনার হুকুম দেন। কিন্তু প্রেমচন্দ্র রাজি হননি। তিনি জানিয়ে দেন, মদ আনতে যেতে পারবেন না। তাতেই রাগে অগ্নিশর্মা হয়ে ওঠেন রাজু। পকেট থেকে চাকু বার করে দলিত ব্যক্তির পেটে ও বুকে এলোপাথাড়ি কোপাতে থাকেন। রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যান প্রেমচন্দ্র। তা দেখে রাজু চম্পট দেন।

গ্রামবাসীরা গুরুতর আহত অবস্থায় প্রেমচন্দ্রকে হাসপাতালে ভর্তি করান। চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। পুলিশ খুনে অভিযুক্ত রাজুকে গ্রেফতার করেছে। প্রেমচন্দ্রের পড়শিদের অভিযোগ, রাজুর বিরুদ্ধে আগেও বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ ছিল। তিনি নিত্যই প্রেমচন্দ্রকে দিয়ে মদ আনাতেন। রাজুর বিভিন্ন হুকুমও প্রেমচন্দ্রকে বিভিন্ন সময় মানতে হয়েছে। কিন্তু যে দিনই তিনি হুকুম তামিলে আপত্তি করেন, সে দিনই ঘটে গেল খুনের ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit Man Liquor stabbed Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE