Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

‘শর্মাজি’র সঙ্গে ঝামেলা, ২ দলিত যুবকের মাথা ন্যাড়া করে ঘোরানো হল গ্রাম!

দুই যুবককে ডেকে পাঠানো হয় গ্রামের সালিশি সভায়। সেখানে শুরু হয় বিচার শুরু। সংবাদমাধ্যমকে দুই যুবক জানিয়েছেন, সালিশিতে ডেকে তাঁদের মোটা অঙ্কের টাকা জরিমানা করা হয়।

দুই যুবকের মাথা মুড়িয়ে ঘোরানো হয় গ্রাম।

দুই যুবকের মাথা মুড়িয়ে ঘোরানো হয় গ্রাম। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভিন্ড শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৪:৪৯
Share: Save:

মধ্যপ্রদেশের ভিন্ড জেলার দাবোহা গ্রামের ঘটনা। দলিত যুবকদের উপর নীতিপুলিশি এবং অত্যাচারের অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রাম্য বিবাদের পর সালিশি সভা ডেকে দুই দলিত যুবককে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল। কিন্তু তাতেও শাস্তি কম বলে মনে হয়েছিল গ্রামের মোড়লদের। তাই ২ জনের মাথা ন্যাড়া করে ঘোরানো হয় সারা গ্রাম।

পুলিশ সূত্রে খবর, নির্যাতিত দুই যুবকের নাম সন্তোষ এবং ধর্মেন্দ্র শাক্য। প্রতিবেশী জনৈক দিলীপ শর্মার সঙ্গে তাঁদের একটি ঝামেলা চলছিল। গ্রামে বেশ প্রভাবশালী এই ‘শর্মাজি’। কিন্তু মাস দেড়েক আগে সেই ঝামেলা এমন জায়গায় গিয়ে পৌঁছয় যে মারামারি হয় তাঁদের। অভিযোগ, সন্তোষ এবং ধর্মেন্দ্রর মারে গুরুতর জখম হন দিলীপ। তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। এ দিকে অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে থানায় মামলা হয়। তবে তাঁরা জামিনও পান।

এর মধ্যে দুই যুবককে ডেকে পাঠানো হয় গ্রামের সালিশি সভায়। সেখানে শুরু হয় বিচার। সংবাদমাধ্যমকে দুই যুবক জানিয়েছেন, সালিশিতে ডেকে তাঁদের মোটা অঙ্কের টাকা জরিমানা করা হয়। বলা হয়, দিলীপের চিকিৎসা ইত্যাদি যাবতীয় খরচ তাঁদের মেটাতে হবে। দিলীপের ভাই জানান, এই টাকার অঙ্কটা দেড় লক্ষ।

সালিশি সভা শেষ হওয়ার ঠিক আগে দিলীপের ভাই এবং তাঁর সহযোগীরা দুই দলিত যুবকের উপর আচমকা চড়াও হন বলে অভিযোগ। তাঁদের মাথা মুড়িয়ে দেওয়া হয়। তার পর পুরো গ্রাম ঘোরানো হয় বলে অভিযোগ।

এই খবর থানায় পৌঁছনোর পর গ্রামে আসে পুলিশ। গ্রেফতার করা হয় ২ জনকে। ঠিক কী ঘটেছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Dalit Crime arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE