Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Crime

নির্ভয়াকাণ্ডকে মনে করাল জয়পুর! চলন্ত বাসে দলিত কন্যাকে গণধর্ষণের অভিযোগ দুই বাস চালকের বিরুদ্ধে

পুলিশ জানিয়েছে, গত ৯ ডিসেম্বর রাতে ঘটনাটি ঘটে। বেসরকারি বাসটি উত্তরপ্রদেশ থেকে জয়পুর যাচ্ছিল। সেই বাসেই কানপুর থেকে উঠেছিলেন নির্যাতিতা। জয়পুর যাচ্ছিলেন।

Dalit woman allegedly gang raped by two drivers in moving bus going from Uttar Pradesh to Kanpur

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ০৯:১৫
Share: Save:

২০১২ সালের ১৬ ডিসেম্বরে দিল্লির নির্ভয়াকাণ্ডকে আবার মনে করিয়ে দিল রাজস্থানের জয়পুর। উত্তরপ্রদেশ-জয়পুর রুটের বাসে ২০ বছরের দলিত কন্যাকে গণধর্ষণের অভিযোগ উঠল দুই বাসচালকের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, গত ৯ ডিসেম্বর রাতে ঘটনাটি ঘটে। বেসরকারি বাসটি উত্তরপ্রদেশ থেকে জয়পুর যাচ্ছিল। সেই বাসেই কানপুর থেকে উঠেছিলেন নির্যাতিতা। জয়পুর যাচ্ছিলেন। অভিযোগ, বাসের কেবিনের মধ্যেই তাঁকে ধর্ষণ করেন আরিফ এবং ললিত নামে দুই বাসচালক। তরুণীর অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই আরিফকে গ্রেফতার করা হয়েছে। তবে ললিত পলাতক।

জয়পুরের কানোটা থানার পুলিশ আধিকারিক ভগবান মিনা জানিয়েছেন, ধৃত আরিফ বর্তমানে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন। ললিতকে হন্যে হয়ে পুলিশ খুঁজছে বলেও তিনি জানিয়েছেন।

মিনা আরও জানিয়েছেন, নির্যাতিতা বাসের কেবিনে বসেছিলেন। কেবিনের দরজা বাইরে থেকে বন্ধ ছিল। বাসের ভিতরে বেশি যাত্রী ছিলেন না। যাঁরা ছিলেন, তাঁরাও ঘুমোচ্ছিলেন। সেই সুযোগেই ওই তরুণীকে ধর্ষণ করা হয়। কিন্তু পরে তরুণীর চিৎকারে কয়েক জন যাত্রীর ঘুম ভেঙে যায়। বাস থামিয়ে পালিয়ে যান অভিযুক্ত দুই বাসচালক। ললিত পালিয়ে গেলেও কয়েক জন যাত্রী আরিফকে ধরে ফেলেন। তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Nirbhaya Case Gang Rape Dalit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE