Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
PM Modi

PM Narendra Modi: পাঁচ দিন আগে উদ্বোধন করেন মোদী, আট হাজার কোটির বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশে ধস

প্রধানমন্ত্রী উদ্বোধন করে গিয়েছিলেন গত ১৬ জুলাই। সেই বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশ ধসে পড়ল।

বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়েতে ধস।

বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়েতে ধস।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২১:১৮
Share: Save:

ধুমধাম করে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন হয়েছিল। উদ্বোধক দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ১৬ জুলাই উদ্বোধন হওয়া সেই বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশ ধসে পড়ল বৃহস্পতিবার। যা নিয়ে বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছে গেরুয়া শিবির। উদ্বোধন হওয়ার পাঁচ দিনের মধ্যে কী ভাবে এত টাকা খরচ করে তৈরি হওয়া এক্সপ্রেসওয়েতে ধস নামল তা নিয়েও প্রশ্ন উঠেছে। এই সেতু নির্মাণে মোট খরচ হয়েছে আট হাজার কোটি টাকা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সালেমপুরের কাছে ছিরিয়ায় বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উপর বিশাল গর্ত তৈরি হয়েছে। বুধবার রাতে সেখানে দুর্ঘটনার কবলে পড়ে দু’টি গাড়ি এবং একটি মোটরবাইক। অওরাইয়ার অজিতমলের কাছেও রাস্তায় গর্ত তৈরি হয়েছে। তবে রাস্তার সে গর্ত ইতিমধ্যেই মেরামতের কাজ শুরু হয়েছে বলে জানা গিয়েছে। তাতে যদিও বিরোধীদের সমালোচনাকে আটকানো যায়নি।

উত্তরপ্রদেশের চিত্রকূটের ভারতকূপ থেকে ইটাওয়ার কুদরেলে দ্রুত পৌঁছনোর জন্য তৈরি করা হয়েছে ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের ওই এক্সপ্রেসওয়ে। উত্তরপ্রদেশের সাতটি এবং মধ্যপ্রদেশের ছ’টি জেলা বুন্দেলখণ্ডের অন্তর্গত। এই অঞ্চলে বস্ত্র, খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণ এবং দুধজাত দ্রব্য উৎপাদন শিল্পের প্রসার ঘটাতেই তৈরি করা হয়েছিল বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে। জমি কেনা-সহ খরচ পড়েছে আট হাজার কোটি টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.