Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Bulldozer Action

দিল্লির মদ ব্যবসায়ীর বাড়িতে চলল বুলডোজ়ার, গুঁড়িয়ে দেওয়া হল ৪০০ কোটির খামারবাড়ি

শুক্র এবং শনিবার দক্ষিণ দিল্লির বেশ কয়েকটি জায়গায় অভিযান চালাচ্ছে ডিডিএ। কোথাও দখল করা সরকারি জমি থেকে উচ্ছেদ, কোথাও আবার বেআইনি নির্মাণ ভেঙে ফেলার কাজ করছে তারা।

গুঁড়িয়ে দেওয়া হচ্ছে সেই বিলাসবহুল খামারবাড়ি। ছবি: এক্স।

গুঁড়িয়ে দেওয়া হচ্ছে সেই বিলাসবহুল খামারবাড়ি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ০৯:৫২
Share: Save:

দিল্লিতে বুলডোজ়ার অভিযান চলছেই। অবৈধ নির্মাণ ভাঙতে গত কয়েক দিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে দিল্লি উন্নয়ন পর্ষদ (ডিডিএ)। সেই তালিকা থেকে বাদ পড়ল না মদ ব্যবসায়ী প্রয়াত পন্টি চড্ডার ওরফে গুরদীপ সিংহের খামারবাড়িও।

শুক্র এবং শনিবার দক্ষিণ দিল্লির বেশ কয়েক টি জায়গায় অভিযান চালাচ্ছে ডিডিএ। কোথাও দখল করা সরকারি জমি থেকে উচ্ছেদ, কোথাও আবার বেআইনি নির্মাণ ভেঙে ফেলার কাজ করছে তারা। বেআই নির্মাণ ভাঙতে এবং জবরদখলদারিদের উচ্ছেদ করতে বুলডোজ়ার নিয়ে অভিযান চালাচ্ছে ডিডিএ। অবৈধ নির্মাণ দাবি করে এ বার বুলডোজ়ার চালানো হল দক্ষিণ দিল্লির মদ ব্যবসায়ী পন্টির খামারবাড়িতেও।

ডিডিএ-র দাবি, ছতরপুর এলাকায় ১০ একর সরকারি জমি জখল করে সেখানে বিশাল খামারবাড়ি তৈরি করেছিলেন পন্টি। সেই খামারবাড়ি ভাঙার কাজ শুরু হয়েছে শনিবার থেকে। পাঁচ একর জমি পুনর্দখল করা হয়েছে। আরও পাঁচ একর জমি পুনর্দখলের কাজ চলবে বলে জানিয়েছে ডিডিএ। যে পাঁচ একর জমি পুনর্দখল করা হয়েছে, সেখানেই ৪০০ কোটির বিলাসবহুল বাড়ি তৈরি করা হয়েছিল। শনিবার সেই বাড়িতে বুলডোজ়ার চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এ বছরের জানুয়ারি থেকে বেআইনি নির্মাণ ভাঙা এবং সরকারি জমি পুনর্দখলের কাজ করছে ডিডিএ। উত্তর-পূর্ব দিল্লিতে ১৩-১৭ জানুয়ারি পর্যন্ত গোকুলপুরী এলাকায় বেশ কিছু ব্যবসায়িক ভবন, ব্যাঙ্কোয়েট হল, হোটেল, গুদাম ভাঙা পড়ে। ওই সব নির্মাণগুলি চার একর সরকারি জমি দখল করে বানানো হয়েছিল বলে দাবি ডিডিএ-র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bulldozer Liquor Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE