Advertisement
০৪ মে ২০২৪
Bihar Hooch Tragedy

বিহারের ছপরায় বিষমদ খেয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৫, নিষেধাজ্ঞা জারির পর থেকে সবচেয়ে বেশি

ছাপরা ঘটনার দু’দিনের মধ্যেই পর বিহারের সিওয়ানেও বিষমদ খেয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। শুক্রবার সকালে সিওয়ান জেলার ভগবানপুর থানা এলাকায় এই ঘটনার ঘটে।

বিহারের বিষমদকাণ্ড নিয়ে উত্তাল হয়েছে সে রাজ্যের রাজনীতি।

বিহারের বিষমদকাণ্ড নিয়ে উত্তাল হয়েছে সে রাজ্যের রাজনীতি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১০:০৯
Share: Save:

বিহারের সারণ জেলার ছপরায় বিষমদ খেয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫। এমনটাই জানা গিয়েছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে। ২০১৬ সালে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিহারে মদ নিষিদ্ধ করেন। সে রাজ্যে মদ নিষিদ্ধ হওয়া সত্ত্বেও গত কয়েক বছরে একাধিক বার বিষমদে মৃত্যুর ঘটনা ঘটেছে বিহারে। তার মধ্যে ছপরাতেই মৃত্যুর সংখ্যা সব থেকে বেশি।

ছাপরা ঘটনার দু’দিনের মধ্যেই পর বিহারের সিওয়ানেও বিষমদ খেয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। শুক্রবার সকালে সিওয়ান জেলার ভগবানপুর থানা এলাকায় এই ঘটনার ঘটে।

ইতিমধ্যেই বিহারের বিষমদকাণ্ড নিয়ে উত্তাল হয়েছে সে রাজ্যের রাজনীতি। নীতীশ সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে বিজেপি। আর তা নিয়ে উত্তাল হয়েছে বিহার বিধানসভা। বিধানসভার বাইরে বিক্ষোভেও বসেন বিজেপি নেতা-বিধায়কেরা।

যদিও এই ঘটনায় নিজের অবস্থান স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ। মৃতদের পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার বিরোধীদের দাবিতে তিনি জানিয়েছেন, মদ খেয়ে মারা গেলে সরকারের পক্ষ থেকে কোনও রকম ক্ষতিপূরণ দেওয়া হবে না।

তিনি এ-ও দাবি করেছেন, নিষেধাজ্ঞা জারির আগে এবং পরে বিহারে বিহারে বিষমদ খেয়ে মৃত্যুর সংখ্যায় আকাশ-পাতাল তফাত। পাশাপাশি, যাঁরা নিষেধাজ্ঞা জারির পরও মদ খেয়ে মারা যাচ্ছেন সরকার তাঁদের কোনও দায়িত্ব নেবে না বলেই তিনি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar Hooch tragedy Death Nitish Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE