Advertisement
১৭ জুন ২০২৪
Rajkot Gaming Zone Fire

রাজকোটে গেমিং জ়োন অগ্নিকাণ্ডে মৃত বেড়ে ৩২, রয়েছে ৯ শিশুও! মালিক, ম্যানেজার-সহ ধৃত তিন

রাজকোটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার বিনায়ক পটেল জানিয়েছেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের দেহগুলি এমন ভাবে ঝলসে গিয়েছে যে, শনাক্ত করতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে।

দুর্ঘটনার পর উদ্ধারকাজ চলছে। ছবি: পিটিআই।

দুর্ঘটনার পর উদ্ধারকাজ চলছে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১০:০৮
Share: Save:

গুজরাতের রাজকোটে গেমিং জ়োন অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৩২। দেহগুলি এমন ভাবে ঝলসে গিয়েছে যে, বেশির ভাগই শনাক্ত করা যাচ্ছে না বলে পুলিশ সূত্রে খবর। এই ঘটনায় শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে টিআরপি গেম জ়োনের মালিক যুবরাজ সিংহ সোলাঙ্কি, ম্যানেজার নিতিন জৈন-সহ তিন জনকে। শীর্ষ আইপিএস আধিকারিক সুবাষ ত্রিবেদীর নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল গঠন (সিট) করা হয়েছে।

রাজকোটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (এসিপি) বিনায়ক পটেল জানিয়েছেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের দেহগুলি এমন ভাবে ঝলসে গিয়েছে যে, শনাক্ত করতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে। এসিপি বলেন, “দেহগুলি এমন ভাবে ঝলসে গিয়েছে যে, শনাক্ত করা যাচ্ছে না। ডিএনএর নমুনা সংগ্রহ করা হচ্ছে দেহগুলি শনাক্তকরণের জন্য। তিন জন এই ঘটনায় আহত হয়েছেন। তাঁদের অবস্থা স্থিতিশীল।”

রবিবার ভোরেই ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। সেখান থেকে তিনি আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতালেও যান। ঘটনাস্থলে এসেছিলেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংভিও। তিনি জানিয়েছেন, এখনও এক জন নিখোঁজ রয়েছেন। তাঁর কথায়, “আমাদের কাছে যা খবর এসেছে, তাতে জানতে পেরেছি যে, এখনও এক জন নিখোঁজ রয়েছেন। ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। আরও উদ্ধারকারী দলকে কাজে লাগানো হচ্ছে।”

বেলার দিকে মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলও ঘটনাস্থলে যাবেন বলে প্রশাসন সূত্রে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় জানিয়েছেন, আহতদের চিকিৎসার জন্য রাজকোট এমসে ৩০টি আইসিইউ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। শুধু তাই-ই নয়, এমস কর্তৃপক্ষকে সব রকম সহযোগিতার জন্য নির্দেশও দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajkot Gaming Zone Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE