Advertisement
০২ মে ২০২৪
Rajnath Singh

দশমীতে তাওয়াং সফরে রাজনাথ, হবে শস্ত্রপুজো

অরুণাচলে ভারত-চিন যুদ্ধের আরও একটি স্মারক তৈরি হচ্ছে। এই প্রথম স্মারক তৈরি করছে রাজ্য সরকার। আগের সব স্মারক সেনার তৈরি করা।

An image of Rajnath Singh

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ০৭:৪৬
Share: Save:

অরুণাচল প্রদেশে আসছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। ২৪ অক্টোবর তাওয়াং এসে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার এ পারে বুম লা সেনা শিবিরও যাবেন তিনি। সেনা সূত্রে জানানো হয়েছে, ওই দিন সকাল ৮টায় তাওয়াং আসার পরে তিনি আসাম হিল ও বুম লা যাবেন। সেখানে মোতায়েন জওয়ানদের সঙ্গে মত বিনিময়ের পরে তিনি তাওয়াংয়ে ফিরে যুদ্ধ স্মারকে শ্রদ্ধা জানাবেন। তাওয়াং ক্যান্টনমেন্টে শস্ত্র পূজায় অংশ নেওয়ার পরে সেখানে অফিসার ও জওয়ানদের সঙ্গে কথাবার্তা বলে তিনি তেজপুরের উদ্দেশে রওনা হবেন। প্রতিরক্ষা মন্ত্রীর সফরের আগে রাজ্যপাল কে টি পট্টনায়েক গত কাল আপার সিয়াং জেলার টুটিংয়ে গিয়ে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় মোতায়েন জওয়ানদের সঙ্গে দেখা করেন। তিনি বলেন, অত্যন্ত সংবেদনশীল ও গুরুত্বপূর্ণ এই এলাকায় সেনাকে আগাম সতর্কতা ছাড়াই যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য সতর্ক থাকতে হবে। সঙ্গে ছিলেন স্বাস্থ্য মন্ত্রী আলো লিবাং ও ডিজিপি আনন্দ মোহন।

অরুণাচলে ভারত-চিন যুদ্ধের আরও একটি স্মারক তৈরি হচ্ছে। এই প্রথম স্মারক তৈরি করছে রাজ্য সরকার। আগের সব স্মারক সেনার তৈরি করা। অরুণাচলের উপরে দাবি জানানো, বিভিন্ন অংশের নাম বদলে দেওয়ার পরে সম্প্রতি এশিয়ান গেমসে রাজ্যের তিন উশু খেলোয়াড়কে ভিসা দেয়নি চিন। তা নিয়ে চিনের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। তার পরেই সরকারি উদ্যোগে ভারত-চিন যুদ্ধ স্মারকের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল। রাজ্যের শিক্ষামন্ত্রী তথা ইয়াচুলির বিধায়ক তাবা টেডির যুদ্ধ স্মারক ও উদ্যানের শিলান্যাস করেন নামনি সুবনসিরির দিদ সার্কেলে। খরচ করা হচ্ছে ৫ কোটি টাকা। সেনা ও রাজ্য সরকারের কর্তারা ১৯৬২ সালের যুদ্ধের নায়ক রাইফেলম্যান নীলম টেবির প্রতি
শ্রদ্ধা জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnath Singh Taiwan Arunachal Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE