Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Nirbhaya

পবনের হয়ে জাল নথি আদালতে, নোটিস নির্ভয়ার ধর্ষকদের আইনজীবীকে

গত বছর ১৯ ডিসেম্বর দিল্লি হাইকোর্টে একটি আবেদনপত্র জমা দেয় নির্ভয়াকাণ্ডে অন্যতম দণ্ডিত পবন গুপ্ত

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২০ ১২:৩৩
Share: Save:

মক্কেলের হয়ে আদালতে জাল নথি জমা দেওয়ার অভিযোগে এ বার নির্ভয়ার ধর্ষকদের আইনজীবী এপি সিংহকে নোটিস দিল দিল্লির বার কাউন্সিল। তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে গত মাসেই বার কাউন্সিলকে নির্দেশ দিয়েছিল দিল্লি হাইকোর্ট। তার ভিত্তিতেই এপি সিংহকে নোটিস ধরানো হয়েছে। আগামী দু’সপ্তাহের মধ্যে নোটিসের উত্তর দিতে হবে তাঁকে।

Advertisement

গত বছর ১৯ ডিসেম্বর দিল্লি হাইকোর্টে একটি আবেদনপত্র জমা দেয় নির্ভয়াকাণ্ডে অন্যতম দণ্ডিত পবন গুপ্ত। পবন জানায়, ২০১২-র ১৬ ডিসেম্বর ওই ভয়ঙ্কর ঘটনা ঘটানোর সময় নাবালক ছিল সে। কিন্তু সেই সংক্রান্ত যে নথি সে আদালতে জমা করে, তা জাল বলে খারিজ করে দেয় আদালত। এ নিয়ে এপি সিংহকে আদালতে হাজিরা দিতে বলা হয়। তা সত্ত্বেও আদালতে হাজিরা দেননি এপি সিংহ। যে কারণে তাঁকে ২৫ হাজার টাকা জরিমানাও করে আদালত। বিষয়টি নিয়ে পদক্ষেপ করতে নির্দেশ দেওয়া হয় বার কাউন্সিলকে।

বার কাউন্সিল জানিয়েছে, ‘‘পবন কুমারের হয়ে আদালতে জাল নথি জমা দেওয়ায়, গত বছর ১৯ ডিসেম্বর এপি সিংহের বিরুদ্ধে বার কাউন্সিলকে পদক্ষেপ করার নির্দেশ দেন বিচারপতি সুরেশ কুমার কাইত। সম্প্রতি সর্বসম্মতিক্রমে বিষয়টি নিয়ে একমত হন কাউন্সিলের সদস্যরা। নোটিস পাওয়ার দু’সপ্তাহের মধ্যে তার জবাব দিতে হবে এপি সিংহকে।’’

আরও পড়ুন: সিএএ চালু করতে বাধ্য রাজ্য: সিব্বল

Advertisement

আরও পড়ুন: টিকিটের বিনিময়ে ১০ কোটি চেয়েছিলেন কেজরী, অভিযোগ দলত্যাগী নেতার​

বার কাউন্সিল সূত্রে জানা গিয়েছে, ১৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টা নাগাদ আচমকাই নথিপত্র নিয়ে আদালতে হাজির হন এপি সিংহ। কিন্তু দুপুর আড়াইটে নাগাদ বিষয়টি নিয়ে শুনানি শুরু হলে আদালত কক্ষে দেখা যায়নি তাঁকে। বিচারপতি নিজে তাঁকে ফোন করার চেষ্টা করেন। ই-মেল এবং মেসেজও পাঠান। তাতেও আদালতে হাজির হননি এপি সিংহ। তাতেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে নির্দেশ দেন বিচারপতি।

অন্য দিকে, হাইকোর্টে তাঁর আবেদন ধাক্কা খেলেও, সুপ্রিম কোর্টে ফের আবেদন জানিয়েছে পবন। ঘটনার সময় নাবালক ছিল বলে সেখানেও দাবি করেছে সে। আগামী ২০ জানুয়ারি তার আবেদনের শুনানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.