• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টিকিটের বিনিময়ে ১০ কোটি চেয়েছিলেন কেজরী, অভিযোগ দলত্যাগী নেতার

Arvind Kejriwal
টাকার বিনিময়ে ভোটের টিকিট বিক্রির অভিযোগ কেজরীর বিরুদ্ধে। —ফাইল চিত্র।

Advertisement

ফের টাকার বিনিময়ে ভোটের টিকিট বিলির অভিযোগ উঠল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বিরুদ্ধে। এ বার তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর পৌত্র তথা দ্বারকার বিধায়ক আদর্শ শাস্ত্রী। তাঁর দাবি, আসন্ন বিধানসভা নির্বাচনে টিকিটের বিনিময়ে তাঁর কাছ থেকে ১০ কোটি টাকা দাবি করেছিলেন কেজরীবাল।

এত দিন আম আদমি পার্টির (আপ) জাতীয় মুখপাত্র এবং যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন আদর্শ। কিন্তু শনিবার আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেন তিনি। তার পরই কেজরীবালের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। সংবাদমাধ্যমে আদর্শ জানান, আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় বার দ্বারকা থেকে তাঁকে প্রার্থী করতে ১০ কোটি টাকা চাওয়া হয়। তা দিতে পারেননি বলে তাঁকে প্রার্থী করা হয়নি।

আদর্শের পরিবর্তে এ বছর দ্বারকায় বিনয় মিশ্রকে প্রার্থী করেছে আপ। আদর্শের অভিযোগ, টিকিটের বিনিময়ে কেজরীবাল এবং আপ নেতৃত্ব প্রত্যেকের কাছ থেকেই ১০-২০ কোটি টাকা করে তুলেছেন।

আরও পড়ুন: পরীক্ষা পে চর্চা: কলেজ ছাত্রদের এড়াচ্ছেন মোদী ​

আরও পড়ুন: গুরুতর আহত শাবানাকেও গেরুয়া কটাক্ষ​

আদর্শের অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত আপ নেতৃত্ব কোনও মন্তব্য করেননি আপ নেতৃত্ব। তবে তাঁদের বিরুদ্ধে এমন অভিযোগ আগেও উঠেছে। গতবছর লোকসভা নির্বাচনের আগে পশ্চিম দিল্লি থেকে বলবীর সিংহ জাখরকে প্রার্থী ঘোষণা করে আপ। ৬ কোটি টাকার বিনিময়ে তাঁর বাবা কেজরীবালের কাছ থেকে তাঁর জন্য টিকিট কিনে এনেছিলেন বলে সেইসময় দাবি করেন জাখর। তিনি বলেন, ‘‘তিন মাস আগে রাজনীতিতে যোগ দিয়েছেন আমার বাবা। টিকিটের জন্য কেজরীবালকে ৬ কোটি টাকা দিয়েছেন উনি, তার স্বপক্ষে প্রমাণও রয়েছে আমার কাছে।’’

তবে সংবাদমাধ্যমে এ নিয়ে হইচই পড়ে গেলে পরে নিজের মন্তব্য থেকে সরে আসেন বলবীর। টাকা দিয়ে টিকিট কেনার কথা অস্বীকার করেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন