Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sputnik V: রাশিয়ায় গিয়ে টিকা নেওয়া এবং ঘোরা, অভিনব সুযোগ দিল্লির পর্যটন সংস্থার

 স্পুটনিক ভি-র প্রথম এবং দ্বিতীয় ডোজের ব্যবধানের সময়টাতেই পর্যটনস্থলগুলো ঘুরিয়ে দেখানো হবে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৯ মে ২০২১ ১১:৩৪
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

এ যেন একেবারে টিকা পর্যটন! বিদেশে গিয়ে টিকা নিন। সঙ্গে দুটো টিকার মাঝের সময়টিতে বিদেশ ভ্রমণটাও সেরে ফেলুন। এমনই এক প্রস্তাব দিচ্ছে দিল্লির এক পর্যটন সংস্থা।

ভারতে সবেমাত্র রাশিয়ার কোভিড টিকা স্পুটনিক ভি-র ব্যবহার শুরু হয়েছে। রাশিয়ার এই টিকা নিতে আগ্রহও তৈরি হচ্ছে। ভারতীয়দের মধ্যে বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখে দিল্লির একটি পর্যটন সংস্থা মস্কোর একটি প্যাকেজ ট্যুর-এর সুযোগ এনেছে। ২৪ দিনের সেই প্যাকেজ ট্যুরের মধ্যে টিকার পাশাপাশি পর্যটনেরও ব্যবস্থা রাখা হয়েছে। এর জন্য খরচ করতে হবে ১ লক্ষ ৩০ হাজার টাকা।

Advertisement

স্পুটনিক ভি-র প্রথম এবং দ্বিতীয় টিকার ব্যবধানের সময়টাতেই পর্যটনস্থলগুলো ঘুরিয়ে দেখানো হবে। পর্যটন সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, মস্কোয় পৌঁছনোর পর দিনই প্রথম টিকা দেওয়া হবে। ইতিমধ্যেই ৩০ জনের একটি দলকে গত ১৫ মে মস্কোয় নিয়ে যাওয়া হয়েছে। এই দলে বেশির ভাগই গুরুগ্রামের চিকিৎসক। ওই আধিকারিক জানিয়েছেন, প্রথম দলটির প্রথম টিকা নেওয়া হয়ে গিয়েছে। আগামী ২৯ মে দ্বিতীয় দল যাবে। পুরোটাই বুক হয়ে গিয়েছে। এই দলে থাকছেন দিল্লির এক দল চিকিৎসক। এর পর জুনে পরের দল রওনা দেবে।

পর্যটন সংস্থাটি জানিয়েছে, প্রথম তিন দিন সেন্ট পিটার্সবার্গে থাকবে ওই দল। বাকি দিনগুলো মস্কোতেই কাটাবেন পর্যটকরা। তাদের দেশে গিয়ে ভারতীয়দের টিকা দেওয়ার ক্ষেত্রে ছাড় দিয়েছে রাশিয়া। এর জন্য শুধুমাত্র দরকার আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট। থাকতে হবে না নিভৃতবাসেও।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement