Advertisement
২৫ জুলাই ২০২৪
Air India

ট্র্যাক্টরের সঙ্গে বিমানের ধাক্কা! দুর্ঘটনার কবলে এয়ার ইন্ডিয়ার দিল্লিগামী উড়ান, যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন

পুণে বিমানবন্দরে দিল্লিগামী বিমানটি ওড়ার জন্য পুরোপুরি প্রস্তুত ছিল। বিমানে ছিলেন ১৮০ জন যাত্রী। রানওয়েতে টেকঅফের ঠিক আগেই বিপত্তিটি ঘটে।

Delhi-Bound Air India flight collides with tractor at Pune airport

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১২:১৬
Share: Save:

আকাশে ওড়ার আগেই বিপত্তি। বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে যাত্রীদের লাগেজ বোঝাই ট্র্যাক্টরের সঙ্গে মুখোমুখি ধাক্কা বিমানের। সংঘর্ষের জেরে বিমানের ডানা এবং সামনের চাকা ক্ষতিগ্রস্ত হয়। অবশ্য হতাহতের কোনও ঘটনা ঘটেনি। এর জেরে পুণে বিমানবন্দর থেকে নির্দিষ্ট সময়ে ছাড়তে পারেনি এয়ার ইন্ডিয়ার দিল্লিগামী বিমান।

সংবাদমাধ্যম সূত্রে খবর, পুণে বিমানবন্দরে দিল্লিগামী বিমানটি ওড়ার জন্য পুরোপুরি প্রস্তুত ছিল। বিমানে ছিলেন ১৮০ জন যাত্রী। রানওয়েতে টেকঅফের ঠিক আগেই বিপত্তিটি ঘটে। বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, চলন্ত ট্র্যাক্টরে ধাক্কা মারায় বিমানের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়। তবে যাত্রী এবং বিমানকর্মী সকলেই নিরাপদে রয়েছেন।

জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়ার এআই-৮৫৮ বিমানটি পুণে বিমানবন্দর থেকে বিকেল ৪টের সময় ছাড়ার কথা ছিল। কিন্তু, দুর্ঘটনার জেরে তা নির্দিষ্ট সময়ের থেকে দেরিতে ছাড়ে। যাত্রীদের বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। মেরামতির পর বিমানটি গন্তব্যের দিকে রওনা দেয়। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছিল যাত্রীদের মধ্যে।

যদিও এই ঘটনা সম্পর্কে এয়ার ইন্ডিয়ার তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি। তবে, বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হলেও যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। কেন এমন ঘটনা ঘটল বা কার ভুলে এই সংঘর্ষ হল, এই সব কিছুই খতিয়ে দেখা শুরু করেছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India flight Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE