Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Flight Service

শনি সকালে দিল্লিতে নামতেই পারল না ১৮টি বিমান! নেপথ্যে কোন কারণ?

দিল্লিতে কুয়াশার কারণে দৃশ্যমানতা কমে গিয়েছে। ফলে শনিবার সকালে একাধিক বিমান সময়ে দিল্লিতে পৌঁছতে পারেনি বা দিল্লি থেকে সময়ে রওনা দিতে পারেনি। ঘুরিয়ে দেওয়া হয়েছে দিল্লিগামী অনেক বিমান।

An image representing flight service

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৫:৫০
Share: Save:

দিল্লিতে কুয়াশার কারণে ব্যাহত বিমান পরিষেবা। শনিবার সকালে ১৮টি বিমান দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি। সেগুলিকে অন্য শহরে ঘুরিয়ে দিতে হয়েছে। এ ছাড়া, বেশ কিছু বিমান সময়ে অবতরণ করানো যায়নি।

শনিবার সকালে সাড়ে ৭টা থেকে সাড়ে ১০টার মধ্যে মোট ১৮টি দিল্লিগামী বিমান ঘুরিয়ে দেওয়া হয়েছে। জয়পুর, লখনউ, আমদাবাদ এবং অমৃতসরের দিকে ঘুরে গিয়েছে বিমানগুলি। ফলে যাত্রীরা সমস্যায় পড়েছেন। স্পাইসজেট এক্স হ্যান্ডেলে পোস্ট করে দিল্লির আবহাওয়ার পরিস্থিতি জানিয়েছে। তারা লিখেছে, ‘‘দিল্লিতে খারাপ আবহাওয়ার কারণে বিমানের ওঠানামায় সমস্যা হচ্ছে। পরিষেবায় এর প্রভাব পড়তে পারে।’’ নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে বিমানের অবস্থা সংক্রান্ত আপডেট দেখে নিতে অনুরোধ করা হয়েছে যাত্রীদের।

ভিস্তারার দু’টি বিমান দিল্লিতে সকালে নামতে পারেনি। আমদাবাদ থেকে দিল্লিগামী ইউকে৯০৬ আমদাবাদেই ফিরে গিয়েছে। মুম্বই থেকে দিল্লিগামী ইউকে৯৫০ ঘুরে গিয়েছে জয়পুরে।

দিল্লিতে গত কয়েক সপ্তাহ ধরে বাতাসে দূষণের মাত্রা খুব বেশি। শনিবার তা আগের চেয়ে কিছুটা ভাল ছিল। দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের তথ্য অনুযায়ী, শনিবার ভোর ৬টা নাগাদ লোধি রোড এলাকায় বাতাসের গুণমান ছিল ৩৪৯। এ ছাড়া, জওহরলাল নেহেরু স্টেডিয়াম সংলগ্ন এলাকায় বাতাসের গুণমান ৩৬৬ এবং আনন্দবিহার এলাকায় ৩৮৮ ছিল।

স্থানীয় আবহাওয়া দফতর জানিয়েছে, দিল্লিতে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে মাঝারি কুয়াশা থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE