Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Narendra Modi

অক্সিজেনের অভাবে মৃত্যু হচ্ছে, দ্রুত পদক্ষেপ করুন, প্রধানমন্ত্রীকে আর্জি কেজরীবালের

করোনা অতিমারিতে যে ১০টি রাজ্যের পরিস্থিতি সবচেয়ে খারাপ, সেখানকার মুখ্যমন্ত্রীদের সঙ্গে শুক্রবার আলোচনায় বসেছিলেন প্রধানমন্ত্রী।

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধামন্ত্রী।

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধামন্ত্রী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১৪:৫৫
Share: Save:

করোনা অতিমারিতে যে ১০টি রাজ্যের পরিস্থিতি সবচেয়ে খারাপ, সেই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে শুক্রবার আলোচনায় বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই অক্সিজেনের অভাব নিয়ে সরব হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

সরাসরি সম্প্রচারিত হওয়া মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর এই বৈঠকে কেজরীবাল বলেছেন, ‘‘দিল্লিতে অক্সিজেনের অভাব প্রকট। লোকে শুধু মাত্র অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। আপনি দ্রুত পদক্ষেপ করুন। না হলে দিল্লির পরিস্থিতি বেদনাদায়ক হয়ে উঠবে।’’ পশ্চিমবঙ্গ এবং ওড়িশা থেকে আকাশপথে অক্সিজেন আনার ব্যবস্থা করতেও বলেছেন কেজরী।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংকট কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীকে পথ দেখানোর অনুরোধ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। পাশাপাশি দিল্লির জন্য আসা অক্সিজেন অন্য রাজ্য আটকে দিলে কার কাছে তিনি অভিযোগ জানাবেন, তা-ও জানতে চেয়েছেন কেজরীবাল।

গোটা দেশ জুড়ে অক্সিজেনের অভাবে কোভিড রোগীদের মৃত্যু হচ্ছে বলে অভিযোগ উঠছে। একটি অংশের অভিযোগ, দিল্লিতেই গত ২৪ ঘণ্টায় ২৫ জন মারা গিয়েছেন শুধু অক্সিজেনের অভাবে। এক দিনে ২৬ হাজারের বেশি আক্রান্ত হয়েছেন দিল্লিতে। দেশের আক্রান্তও শুক্রবার ৩ লক্ষ ৩২ হাজারে পৌঁছে গিয়েছে। সেই পরিস্থিতিতে অক্সিজেনের অভাবের সমস্যা মেটাতে মোদীকে পদক্ষেপ করার আর্জি জানালেন কেজরীবাল।

গত ২৪ ঘণ্টায় দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে ২৫ জন কোভিড রোগীর মৃত্যুর পর হাসপাতালের তরফে আর্জি জানানো হয়, রোগীদের প্রাণ বাঁচাতে আকাশপথে অক্সিজেন পাঠান। শুক্রবার সকাল ৮টা নাগাদ হাসপাতালের তরফে একটি ‘এসওএস’ বার্তা দেওয়া হয়। তাতে বলা হয়, আর মাত্র ২ ঘণ্টার অক্সিজেন রয়েছে হাসপাতালে এবং ৬০ জন রোগীর প্রাণ বিপন্ন। আকাশপথে আক্সিজেন পাঠানোর আর্জিও জানানো হয়।

দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১৬৯ জন। এই মুহূর্তে রাজধানীতে সক্রিয় রোগীর সংখ্যা ৯১ হাজার ৬১৮। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০৬। এই নিয়ে মোট মৃত্যু ১৩ হাজার ১৯৩।

সপ্তাহ দুয়েক ধরে ক্রমাগত বৃদ্ধির জেরে দেশে দৈনিক সংক্রমণ ৩ লক্ষ ছাড়িয়েছে। দৈনিক মৃত্যুও পৌঁছে গিয়েছে ২ হাজার ৩০০-র কাছাকাছি। অক্সিজেনের হাহাকার সর্বত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi arvind kejriwal Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE