Advertisement
০৬ মে ২০২৪
Arvind Kejriwal

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দের ঘনিষ্ঠকে জেরা করল ইডি, দিল্লির ঘুষ কাণ্ডে রেকর্ড করা হল বয়ানও

অরবিন্দ কেজরীওয়ালের আপ্ত সহায়ক বিভব কুমারকে বৃহস্পতিবার ডেকে পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে বিভবের বিরুদ্ধে।

Arvind Kejriwal

দিল্লির আপ সরকারের আবগারি নীতি নিয়ে প্রশ্ন তুলেছিল সিবিআই। সেই সূত্রেই জেরা করা হয় অরবিন্দ কেজরিওয়ালের ঘনিষ্ঠকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৮
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের ঘনিষ্ঠ সহচর বিভব কুমারকে জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বিভব দিল্লির মুখ্যমন্ত্রীর আপ্ত সহায়কও। বৃহস্পতিবার তাঁকে দিল্লির আবগারি নীতি এবং তার পরবর্তী কালে ঘুষ নিয়ে মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার অভিযোগের জেরেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।

দিল্লির আপ সরকারের আবগারি নীতি নিয়ে প্রশ্ন তুলেছিল সিবিআই। অভিযোগ ছিল, অর্থের বিনিময়ে মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়া হয়েছে বহু বিক্রেতাকে। এমনকি, সেই অর্থ পরে গোয়ার ভোটে অরবিন্দের প্রচারের জন্য খরচ করা হয়েছে বলেও অভিযোগ করেছিল সিবিআই। আর্থিক তছরুপের এই অভিযোগেরই তদন্তে নেমেছে ইডি।

সম্প্রতিই তদন্তকারীরা জানিয়েছিলেন, লাইসেন্সের বিনিময়ে নেওয়া ওই ঘুষের অর্থের প্রমাণ লোপাট করার চেষ্টা চলছে। সে কাজে অন্তত ৩৬ জন যুক্ত বলেও অভিযোগ করেছিল ইডি। এই ৩৬ জনের মধ্যে নাম ছিল দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এব‌ং বিভবেরও। বৃহস্পতিবার সেই সূত্রেই বিভবকে জেরা করে ইডি।

ইডির দাবি প্রায় ১০০ কোটি টাকা ঘুষ নেওয়া হয়েছিল। যার প্রমাণ লোপাট করতে ইতিমধ্যেই ১৭০টি ফোন নষ্ট করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Delhi AAP Excise
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE