Advertisement
৩০ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Kejriwal and Sisodia: আদালত অবমাননা মামলায় কেজরীবাল আর মণীশ সিসৌদিয়াকে বেকসুর খালাস

মামলাকারীকে নিয়ে সিসৌদিয়া, যোগেন্দ্র ও কেজরীবাল যে মন্তব্য করেছিলেন, তাতে সম্মানহানি হয়েছিল বলে দাবি করে আদালতে যান সুরেন্দ্র।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৯:৫২
Share: Save:

আদালত অবমাননার মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং আম আদমি পার্টি (আপ)-র নেতা যোগেন্দ্র যাগবকে বেকসুর খালাস ঘোষণা করল দিল্লির একটি আদালত। শনিবার আদালত এই রায় দিয়েছে।

সুরেন্দ্র শর্মা নামের এক আইনজীবী এই মামলাটি দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, ২০১৩-য় আপ থেকে বিধানসভা নির্বাচনে তাঁর প্রার্থীপদ শেষ মুহূর্তে বাতিল করা হয়। শাহদরা বার অ্যাসোসিয়েশনের প্রাক্তন সচিব সুরেন্দ্র সেই সময় আপের সদস্য ছিলেন। তাঁর দাবি, ২০১৩-য় পার্টির তরফে সিসৌদিয়া ও যোগেন্দ্রর সঙ্গে যোগাযোগ করে তাঁকে দিল্লি বিধানসভা ভোটে আপ প্রার্থী হিসেবে দাঁড়ানোর প্রস্তাব দেন। কিন্তু তার পর বিভিন্ন অভিযোগ ওঠায় তাঁর প্রার্থীপদ বাতিল করা হয়। মামলাকারীর অভিযোগ ছিল, সেই সময় কেজরীবাল তাঁর বিরুদ্ধে বিভিন্ন সংবাদপত্রে আপত্তিকর মন্তব্য করেছেন। যার ফলে তাঁর সামাজিক সম্মান ক্ষুণ্ণ হয়েছে।

আদালত যখন রায় শোনাচ্ছে, তখন সেখানে হাজির ছিলেন সিসৌদিয়া, যোগেন্দ্র এবং কেজরীবাল। ঘটনাচক্রে, মামলা দায়েরের পর শুনানি চলাকালীনই সুরেন্দ্রর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE