Advertisement
২৫ এপ্রিল ২০২৪
AAP

থানায় হামলায় উস্কানি, সাত বছরের পুরনো মামলায় দোষী সাব্যস্ত দিল্লির দুই আপ বিধায়ক

দিল্লির অতিরিক্ত বিচারবিভাগীর ম্যাজিস্ট্রেট বৈভব মেহতা ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারির ওই মামলায় দোষী সাব্যস্ত করেছেন দুই আপ বিধায়ক, অখিলেশপতি ত্রিপাঠী এবং সঞ্জীব ঝাকে।

আপ বিধায়ক অখিলেশপতি ত্রিপাঠী এবং সঞ্জীব ঝা।

আপ বিধায়ক অখিলেশপতি ত্রিপাঠী এবং সঞ্জীব ঝা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২৩:০৯
Share: Save:

অনুাগামীদের নিয়ে থানায় হাঙ্গামা এবং পুলিশের উপর হামলা চালানোর অভিযোগের সাত বছরের পুরনো মামলায় দিল্লির দুই আম আদমি পার্টি (আপ)বিধায়ককে দোষী সাব্যস্ত করল আদালত। দিল্লির অতিরিক্ত বিচারবিভাগীর ম্যাজিস্ট্রেট বৈভব মেহতা ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারির ওই মামলায় দোষী সাব্যস্ত করেছেন দুই আপ বিধায়ক, অখিলেশপতি ত্রিপাঠী এবং সঞ্জীব ঝাকে।

২০১৫ সালের ওই ঘটনায় দিল্লির বুড়ারি থানার উপর হামলা চালিয়েছিল উত্তেজিত জনতা। একটি অপহণের মামলার পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে জনতার বিক্ষোভ হিংসাত্মক রূপ নিয়েছিল।

দিল্লি পুলিশের অভিযোগ ছিল, হিংসায় উস্কানি এবং নেতৃত্ব দিয়েছিলেন মডেল টাউনের বিধায়ক অখিলেশপতি এবং বুড়ারির বিধায়ক সঞ্জীব। সেই অভিযোগ মেনে নিয়ে দুই বিধায়ককে দোষী সাব্যস্ত করেছে আদালত।

বিচারক মেহতা তাঁর রায়ে জানিয়েছেন, পুলিশের পেশ করা তথ্যপ্রমাণ বলছে, ঘটনার দিন থানায় হামলাকারী জনতার মধ্যে ছিলেন অভিযুক্ত দুই বিধায়ক। প্রসঙ্গত, দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ হামলা চালানোর অভিযোগ গত বছর দু’বছর জেলের সাজা হয়েছিল আর এক আপ বিধায়ক সোমনাথ ভারতীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP MLA Delhi Police Delhi Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE