Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
COVID-19

Coronavirus: করোনায় রোজ আট থেকে ১০ জনের মৃত্যু দিল্লিতে, বাড়ছে হাসপাতালে ভর্তির সংখ্যাও

করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা নতুন করে বাড়তে শুরু করেছে দিল্লিতে। তবে চিন্তার কারণ অন্যত্র বলছেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞরা অবশ্য সাধারণ মানুষকে এখনই আতঙ্কিত হতে নিষেধ করেছেন।

বিশেষজ্ঞরা অবশ্য সাধারণ মানুষকে এখনই আতঙ্কিত হতে নিষেধ করেছেন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২০:৫৫
Share: Save:

করোনা আক্রান্তদের হাসপাতালে ভর্তি হওয়ার প্রবণতা বাড়ছে রাজধানী দিল্লিতে। গত কয়েকদিন ধরেই দিল্লিতে দৈনিক সংক্রমণ বাড়ছে। তবে বিশেষজ্ঞরা এই পরিসংখ্যান নিয়ে চিন্তত নন। তাঁদের চিন্তা বাড়াচ্ছে করোনায় আক্রান্তদের হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা এবং করোনায় ধারাবাহিক ভাবে দৈনিক আট থেকে ১০ জনের মৃত্যু।

সম্প্রতিই দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের কথা জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা। একটি টুইট করে তিনি দিল্লিবাসীকে করোনাবিধি মেনে চলার অনুরোধও করেছেন। বিনয় লেখেন, ‘অতিমারী শেষ হতে এখন বহু দেরি। সংক্রমণ বাড়ার পাশাপাশি বার বার সংক্রমিত হওয়ার ঘটনাও ঘটছে। এই পরিস্থিতিতে আমাদেরই সতর্ক হতে হবে। করোনা বিধি মেনে চলতে হবে।’

পরে বিনয়ের সুরেই দিল্লির জন স্বাস্থ্য বিশেষজ্ঞ ড. সুনীলা গর্গ জানান, দিল্লিতে করোনা বাড়ছে। সেরে ওঠার হার ভাল হলেও চিন্তা বাড়াচ্ছে করোনা রোগীদের হাসপাতালে যাওয়ার পরিসংখ্যান। তাতে দেখা যাচ্ছে, করোনার জন্য নির্ধারিত বিশেষ বেডগুলি ক্রমশই ভরতে শুরু করেছে। করোনা চিকিৎসার জন্য নির্ধারিত ন’হাজার বিশেষ বেডের মধ্যে ৫০০টি ইতিমধ্যেই ভরে গিয়েছে। দু’হাজার আইসিইউ বেডের মধ্যে ২০টি ভরেছে। ভেন্টিলেশনে রয়েছেন ৬৫ জন করোনা রোগী। এই পরিসংখ্যানে এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই জানালেও সুনীলা বলেছেন, সতর্ক হওয়া জরুরি।

এদিকে করোনায় মৃত্যু সংখ্যাও রোজই বাড়ছে দিল্লিতে। শুক্রবার রাজধানীতে ১০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যা গত ছ’মাসে সর্বোচ্চ বলে জানিয়েছে দিল্লির স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.