Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিজেপির গুন্ডারা হামলা চালিয়েছে বাড়িতে, অভিযোগ দিল্লির উপ মুখ্যমন্ত্রীর

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১০ ডিসেম্বর ২০২০ ১৯:৫০
পুলিশের সামনেই সিসৌদিয়ার বাড়িতে ঢোকার চেষ্টা। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

পুলিশের সামনেই সিসৌদিয়ার বাড়িতে ঢোকার চেষ্টা। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

অরবিন্দ কেজরীবালেআম আদমি পার্টির (আপ) সঙ্গে বিজেপির সঙ্ঘাতে রাজনৈতিক উত্তাপ বাড়ছে রাজধানীতে। অমিত শাহের নির্দেশে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে দিল্লি পুলিশ গৃহবন্দি করে বলে দু’দিন আগেই অভিযোগ করে আপ। এ বার শাহের হাতে থাকা পুলিশের সহায়তায় বিজেপির গুন্ডারা তাঁর বাসভবনে হামলা চালিয়েছে বলে অভিযোগ তুললেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। তাঁর দাবি, বৃহস্পতিবার তাঁর অনুপস্থিতিতে বাড়িতে হামলা চালানো হয়। তাঁর স্ত্রী ও সন্তানদের উপরও হামলার চেষ্টা করে বিজেপির লোকজন।

বাড়ির সামনে লাগানো সিসিটিভি ফুটেজ তুলে ধরে এ দিন বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ আনেন সিসৌদিয়া। ওই ভিডিয়োয় দেখা যায়, পুলিশের সামনে দিয়েই রাস্তা দিয়ে ছুটে এসে মূল ফটক খুলে হুড়মুড় করে বাড়িতে ঢুকে পড়ছেন একদল যুবক। পিঠের ব্যাগ ধরে দু’-একজনকে পিছনে টানার চেষ্টা করলেও, সে ভাবে কাউকে বাধা দিচ্ছে না পুলিশ। ভিডিয়োটি পোস্ট করে সিসৌদিয়া লেখেন, ‘আমার অনুপস্থিতিতে আজ বিজেপির গুন্ডারা দরজা ভেঙে বাড়িতে ঢুকে আসে। আমার স্ত্রী এবং সন্তানদের উপর হামলা চালানোর চেষ্টা করে। অমিত শাহজি, রাজনীতিতে হেরে গিয়েছেন বলে এ ভাবে আমাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করবেন?’

পশ্চিমবঙ্গের ডায়মন্ডহারবারে বিজেপি সভাপতি জেবি নড্ডার কনভয়ে হামলার তীব্র নিন্দা করে এ দিন টুইট করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। নড্ডার উপর হামলা যদি অন্যায় হয়, তাহলে মণীশ সিসৌদিয়ার উপর এই হামলা কি অন্যায় নয়? তাঁর উদ্দেশে এই প্রশ্ন ছুড়ে দেন কেজরীবাল। তিনি লেখেন, ‘উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বাড়িতে পরিকল্পিত এই হিংসাত্মক হামলার তীব্র নিন্দা করছি। উনি না থাকাকালীন পুলিশের সামনেই গুন্ডারা বাড়িতে ঢোকে। দিল্লিতে বিজেপি এত মরিয়া হয়ে উঠছে কেন?’ কেজরীবাল আরও লেখেন, ‘রাজনাথজি, পুলিশের উপস্থিতিতে উপ মুখ্যমন্ত্রীর বাসভবনে এই হামলা কি অন্যায় বলে মনে হয় না আপনার? আম আদমি পার্টি আন্দোলনকারী কৃষকদের পাশে দাঁড়ানোয় বিজেপি এত পাগল হয়ে উঠেছে কেন?’

Advertisement

আরও পড়ুন: আইন প্রত্যাহার না করলে সারা দেশ জুড়ে রেল অবরোধ, হুঁশিয়ারি কৃষকদের​

তবে আপের অভিযোগ উড়িয়ে দিয়েছেন দিল্লির বিজেপি সভাপতি অশোক গয়াল দেবরাহা। তাঁর অভিযোগ, রাজধানীতে বিজেপির দখলে থাকা পুরসভার মেয়র এবং দলের নেতাদের খুন করার ষড়যন্ত্র কষছে আপ। তাদের এই ষড়যন্ত্র সামনে এসে গিয়েছে। তা ঢাকা দিতেই এখন হামলার অভিযোগ তুলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। সিসৌদিয়ার বাড়ির সামেন বিক্ষোভ দেখালেও বিজেপির কোনও কর্মী হামলা চালাননি বলেও দাবি করেন তিনি।


আরও পড়ুন: ‘গুন্ডারাজ’ চলছে, মমতাকে ছুটি দিন, তোপ নড্ডার, পাল্টা তোপ তৃণমূলেরও​

এর আগে, বুধবার সিসৌদিয়া এবং আপ নেতা দুর্গেশ পাঠকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে দিল্লি বিজেপি। তাতে বলা হয়, বিজেপির দখলে থাকা পুরসভার মেয়র ও নেতাদের খুনের ছক কষছেন আপ নেতৃত্ব। কিন্তু তাঁদের অভিযোগ খারিজ করেন পাঠক।

আরও পড়ুন

Advertisement