Advertisement
১৯ জুলাই ২০২৪
Delhi Assembly Election 2020

‘স্কুলে-মাদ্রাসায় হনুমান চালিশা বাধ্যতামূলক করুন’, কেজরীকে নিদান কৈলাসের

স্কুলে-মাদ্রাসায় হনুমান চালিশা চালু করার এই নিদানের উত্তর ফেরাননি কেজরী। তবে, বিজয়মঞ্চে দাঁড়িয়ে হনুমানের নাম শোনা গিয়েছিল তাঁর মুখেও।

বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। ছবি: পিটিআই

বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩৫
Share: Save:

দীর্ঘ নীরবতার পরে মঙ্গলবারই শুভেচ্ছাবার্তা এসেছিল বিজেপি সভাপতি জেপি নড্ডার থেকে। দিল্লিবিজয়ের জন্যে অরবিন্দ কেজরীবালকে শুভেচ্ছা জানাতে আরও কিছুটা সময় নিলেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। বুধবার টুইটে অরবিন্দ কেজরীবালকে নতুন যাত্রার জন্যে অভিনন্দন জানালেন তিনি। একই সঙ্গে রইল স্কুল, কলেজ, মাদ্রাসায় হনুমান চালিশা বিতরণের নিদান।

বুধবার সকালে কেজরীকে শুভেচ্ছাজ্ঞাপনের টুইটে কৈলাস বিজয়বর্গীয় লেখেন, হনুমানে যাঁরা আস্থা রাখেন, তাঁরা আশীর্বাদ পান। তাঁর কথায়, ‘‘এখন স্কুলে, মাদ্রাসায় ও অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে হনুমান চালিশা পাঠ বাধ্যতামূলক করার সময় এসে গিয়েছে। কেন দিল্লির ছেলেমেয়েরা হনুমানের আশীর্বাদ থেকে বঞ্চিত থাকবে?’’

মঙ্গলবারও দিল্লি ভোটের ফল নিয়ে মুখ খুলেছিলেন কৈলাস বিজয়বর্গীয়। তাঁর মত ছিল, কল্পতরুর ভূমিকায় অবতীর্ণ হয়েই লক্ষ্যভেদ করেছেন কেজরী। তিনি বলেন, ‘‘কেজরী মুখে বলেন উন্নয়নের সঙ্গে ভোট রাজনীতির কোনও সম্পর্ক নেই। অথচ তিনি শেষ ছয়মাসে তিনি নানা পরিষেবা ফ্রি করে দেওয়ার কথা ঘোষণা করেছেন। তার ফলই পেয়েছেন ভোটে।’’ পাশাপাশি দলেরব্যর্থতার কারণ পর্যালোচনা করার কথাও বলেন তিনি। দলীয় কর্মীদের উৎসাহিত করতে ৬ শতাংশ ভোটবৃদ্ধি, হরিয়ানায়, ত্রিপুরায় সরকার গঠনের কথাও ছিল তাঁর মুখে।

কৈলাস বিজয়বর্গীয়র টুইট:

আরও পড়ুন:রবিবার শপথ কেজরীবালের, আরও জোরদার বিরোধী ঐক্যের প্রস্তুতি
আরও পড়ুন:বিজেপির চেয়েও মোদীর বড় ধাক্কা, দিল্লির ফল নিয়ে মত আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের

স্কুলে-মাদ্রাসায় হনুমান চালিশা চালু করার এই নিদানের উত্তর ফেরাননি কেজরী। তবে, বিজয়মঞ্চে দাঁড়িয়ে হনুমানের নাম শোনা গিয়েছিল তাঁর মুখেও। মঙ্গলবার তিনি দিল্লিবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘‘দিল্লির মানুষের উপর হনুমানজির আশীর্বাদ রয়েছে। পরবর্তী পাঁচ বছরেও হনুমানজিই রাস্তা দেখাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE