Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অন্ধ্র, তেলঙ্গানা থেকে দিল্লি গেলে ১৪ দিনের নিভৃতবাস বাধ্যতামূলক, জানাল দিল্লি সরকার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৭ মে ২০২১ ১১:৩৯
করা হচ্ছে করোনা পরীক্ষা।

করা হচ্ছে করোনা পরীক্ষা।
ছবি—রয়টার্স।

অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানা থেকে যাঁরা দিল্লি যাবেন, তাঁদের ১৪ দিনের নিভৃতবাসে থাকা বাধ্যতামূলক। বাস, ট্রেন, বিমান, গাড়ি, লরি— সব ধরনের পরিবহণ মাধ্যমে আসা ব্যক্তিদের ক্ষেত্রেই এই নির্দেশ জারি থাকবে বলে জানানো হয়েছে। এই ২ রাজ্যে করোনাভাইরাসের এক নতুন প্রজাতি ছড়িয়ে পড়েছে। যা দ্রুত সংক্রমণ ঘটাতে সক্ষম। সেই প্রজাতির ভাইরাসের ছড়িয়ে পড়া রুখতেই এই পদক্ষেপ দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের।

বৃহস্পতিবার দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ একটি নির্দেশিকা জারি করেন। সেখানেই এই বিধিনিষেধের কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ওই ২টি রাজ্য থেকে দিল্লিতে এলে ১৪ দিনের নিভৃতবাস বাধ্যতামূলক। যাঁদের টিকার ২টি ডোজই নেওয়া হয়ে গিয়েছে, টিকাকরণের শংসাপত্র দেখালে তাঁদের ৭ দিন নিভৃতবাসে থাকলেই হবে। এই নিয়ম দিল্লিতে ঢোকার ৭২ ঘণ্টার মধ্যে করা আরটি-পিসিআর রিপোর্টের ফল নেগেটিভ থাকলে অনুসৃত হবে। যদি কেউ বাড়িতে নিভৃতবাসে না থাকতে পারেন, তিনি অর্থের বিনিময়ে নির্দিষ্ট কেন্দ্রে নিভৃতবাসে থাকতে পারেন।

প্রসঙ্গত, দিল্লিতে গত এক সপ্তাহে দৈনিক সংক্রমণ কিছুটা হলেও কমেছে। সংক্রমণ ২০ হাজারের নীচে নেমেছে রাজধানীতে। কিন্তু অন্ধ্রপ্রদেশে গত কয়েক দিনে বেড়ে তা ২১-২২ হাজারে পৌঁছেছে। তেলঙ্গানাতেও সাড়ে ৬ থেকে ৭ হাজার জন রোজ আক্রান্ত হচ্ছেন। সেই পরিস্থিতিতেই এই সতর্কতামূলক পদক্ষেপ দিল্লির।

Advertisement

আরও পড়ুন

Advertisement