Advertisement
১১ মে ২০২৪
Coronavirus Lockdown

সংক্রমণে রাশ টানতে দিল্লিতে লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেওয়া হল ৩ মে পর্যন্ত

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে প্রথম লকডাউন ঘোষণা করা হয় ১৯ এপ্রিল। তার পরও পরিস্থিতি সামলাতে নাজেহাল দিল্লি প্রশাসন।

ফাইল ছবি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৩:২৫
Share: Save:

কোভিড সংক্রমণ রুখতে দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও ১ সপ্তাহ বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হল। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল রবিবার এক সাংবাদিক বৈঠকে রাজ্যে লকডাউনের মেয়াদ-বৃদ্ধির ঘোষণা করেন।

রাজ্যে কোভিডের দ্বিতীয় ঢেউ ওঠার পর প্রথম লকডাউন ঘোষণা করা হয় গত ১৯ এপ্রিল। তার মেয়াদ ছিল ৬ দিনের। যা শেষ হবে সোমবার বিকেল ৫টায়। তা আরও ৭ দিন বাড়ানো হল। শুক্রবার রাজ্যে নতুন সংক্রমিতের সংখ্যা ছিল ২৪ হাজার ৩৩১ জন।

দিল্লির এক সরকারি সূত্র জানাচ্ছেন, রাজ্যে লকডাউনের মেয়াদ-বৃদ্ধির ঘোষণা অনিবার্যই ছিল। কারণ দ্বিতীয় তরঙ্গ শুরু হওয়ার পর রাজ্যে সংক্রমিত হওয়ার হার ৩২ শতাংশ ছাড়িয়ে গিয়েছে (৩২.৪৩ শতাংশ)। হাসপাতালগুলিতে কোভিড রোগীদের জন্য পর্যাপ্ত শয্যার অভাব রয়েছে। অপ্রতুল ভেন্টিলেশন ব্যবস্থার। নেই অক্সিজেনও। রাজ্যের অক্সিজেনের অভাব শীঘ্রই মেটানোর জন্য কেন্দ্র তো বটেই বিভিন্ন রাজ্যের কাছেও আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী কেজরীবাল। এর মধ্যে লকডাউনের মেয়াদ বাড়িয়ে সংক্রমণে কিছুটা রাশ টানতে চাইছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE