Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Social Media

ফাঁস হওয়া যৌনতার ভিডিয়ো পোস্ট করা যাবে না সমাজমাধ্যমে, নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট

সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে বিচারবিভাগের এক উচ্চপদস্থ আধিকারিক এবং তাঁর এক মহিলা সহকর্মীর ঘনিষ্ঠ মুহূর্তের দৃশ্য রয়েছে। তা ঘিরেই দায়ের হয়েছিল মামলা।

ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিয়ো সমাজমাধ্য়মে ফাঁস নয়, নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট।

ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিয়ো সমাজমাধ্য়মে ফাঁস নয়, নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৪:৩৩
Share: Save:

যৌন কেলেঙ্কারির ফাঁস হওয়া ভিডিয়ো প্রকাশ করা যাবে না সমাজমাধ্যমে। সম্প্রতি, সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া এমন একটি ভিডিয়ো ঘিরে মামলার জেরে এই নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট।

Advertisement

সূত্রের খবর, সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে বিচারবিভাগের এক উচ্চপদস্থ আধিকারিক এবং তাঁর এক মহিলা সহকর্মীর ঘনিষ্ঠ মুহূর্তের দৃশ্য রয়েছে। তারই বিরুদ্ধে ওই মহিলা দিল্লি হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন। বুধবার গভীর রাত পর্যন্ত শুনানির পর বিচারপতি যশোবন্ত বর্মা নির্দেশ দেন ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিয়ো এ ভাবে সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া ‘ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার অধিকার সংক্রান্ত আইনের পরিপন্থী’।

আপত্তিকর ওই ভিডিয়োটি অবিলম্বে সমস্ত সমাজমাধ্যম থেকে ‘ব্লক’ করার জন্য টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম-সহ বিভিন্ন সমাজমাধ্যম এবং পুলিশ-প্রশাসনকে নির্দেশ দেন বিচারপতি বর্মা। সেটি যাতে আর কোনও ভাবেই ‘ফরোয়ার্ড’ করা না যায়, তা-ও নিশ্চিত করতে বলেন। তিনি বলেন, ‘‘এমন ঘটনার ফলে ওই দুই ব্যক্তির ব্যক্তিগত জীবনে চরম বিপর্যয় ঘনিয়ে আসতে পারে।’’ অন্য দিকে, আবেদনকারী মহিলা শুনানি-পর্বে আদালতকে জানান, ভিডিয়োটি জাল। তাঁর সম্মানহানির উদ্দেশ্যেই পরিকল্পিত ভাবে এমন ঘটনা ঘটানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.