Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Subramanian Swamy

ছ’সপ্তাহের মধ্যে ছাড়তে হবে সরকারি বাসভবন, সুব্রহ্মণ্যম স্বামীকে নির্দেশ দিল্লি হাই কোর্টের

২০১৬ সালে কেন্দ্রীয় সরকার পাঁচ বছরের জন্য দিল্লির সরকারি বাসভবনটি স্বামীর জন্য বরাদ্দ করেছিল। সে সময় সুব্রহ্মণ্যম স্বামী অভিযোগ করেছিলেন, তাঁকে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে।

বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। ফাইল চিত্র।

বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৭
Share: Save:

ছয় সপ্তাহের মধ্যে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীকে তাঁর দিল্লির সরকারি বাসভবন ছেড়ে দেওয়ার নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট। বুধবার আদালতের তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে। আদালত তার নির্দেশে জানিয়েছে, আগামী ছয় সপ্তাহের মধ্যে স্বামীকে তাঁর বাসভবনটি সংশ্লিষ্ট সরকারি আধিকারিকের হাতে তুলে দিতে হবে।

২০১৬ সালে কেন্দ্রীয় সরকার পাঁচ বছরের জন্য দিল্লির সরকারি বাসভবনটি স্বামীর জন্য বরাদ্দ করেছিল। সে সময় স্বামী অভিযোগ করেছিলেন, তাঁকে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে। তাই তাঁর নিরাপত্তা প্রয়োজন। নানা বিতর্কিত মন্তব্য করে বহুবার প্রচারে আসা এই বিজেপি নেতার রাজ্যসভার মেয়াদ পূর্ণ হয় চলতি বছরের এপ্রিল মাসে। এরপর তিনি দিল্লি আদালতের দ্বারস্থ হয়ে তাঁর সরকারি বাসভবনে থাকার মেয়াদবৃদ্ধির আবেদন জানান। এ ক্ষেত্রে তাঁর যুক্তি ছিল, তাঁকে এখন নানা রকম হুমকি দেওয়া হচ্ছে। তাই নিরাপত্তার স্বার্থেই তাঁর আবেদন মঞ্জুর করার দাবি জানান তিনি। কেন্দ্রীয় সরকারের তরফে আদালতে স্বামীর আবেদন খারিজ করার আর্জি জানানো হয়। এ ক্ষেত্রে তাদের যুক্তি ছিল, অন্য মন্ত্রী এবং সাংসদদের জন্য বহু বাসভবনের প্রয়োজন। দু’পক্ষের বক্তব্য শোনার পর দিল্লি হাই কোর্ট স্বামীকে তাঁর সরকারি বাসভবনটি ছেড়ে দেওয়ার নির্দেশ দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subramanian Swamy Delhi HC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE