Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gautam Gambhir

‘গায়ের চামড়া মোটা হওয়া উচিত’! মানহানির মামলায় গৌতম গম্ভীরকে পরামর্শ দিল দিল্লি হাই কোর্ট

দিল্লি হাই কোর্টের বিচারপতি চন্দ্রধারী সিংহের কথায়, “সমাজমাধ্যমের এই বাড়বৃদ্ধির যুগে যে কোনও ব্যক্তির মোটা চামড়া হওয়া উচিত। বিচারকদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।”

Delhi High Court says to Gautam Gambhir that public figures must be thick skinned in the age of social media

মানহানির মামলায় গৌতম গম্ভীরকে ‘পরামর্শ’ দিল দিল্লি হাই কোর্ট। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৯:১০
Share: Save:

একটি প্রখ্যাত সংবাদপত্র এবং তার সম্পাদকের বিরুদ্ধে ২ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন প্রাক্তন ক্রিকেটার তথা পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। সেই মামলার শুনানিতে দিল্লি হাই কোর্ট গম্ভীরকে আরও ‘সহনশীল’ হওয়ার পরামর্শ দিল। এই প্রসঙ্গে উচ্চ আদালতের বিচারপতি চন্দ্রধারী সিংহ-র মন্তব্য, “আপনি এক জন জনপ্রতিনিধি, আপনার এত সংবেদনশীল হওয়ার প্রয়োজন নেই।” এই প্রসঙ্গেই তাঁর সং‌যোজন, “সমাজমাধ্যমের এই বাড়বৃদ্ধির যুগে যে কোনও ব্যক্তির চামড়া মোটা হওয়া উচিত। বিচারকদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।”

গম্ভীরের অভিযোগ, পঞ্জাবের একটি প্রখ্যাত দৈনিক তাঁর বিরুদ্ধে ধারাবাহিক ভাবে মিথ্যা খবর প্রকাশ করছে। এতে তাঁর ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও দাবি করেন প্রাক্তন এই ক্রিকেটার। ক্ষতিপূরণ বাবদ সংবাদপত্রটির কাছে ২ কোটি টাকা দাবি করেন তিনি। গম্ভীর জানান, সেবামূলক কাজে তিনি ওই টাকা ব্যয় করবেন। এই মামলায় হাই কোর্ট অন্তর্বর্তী কোনও নির্দেশ দিক, এমনটাই চেয়েছিলেন বিজেপির এই সাংসদ। কিন্তু বুধবার উচ্চ আদালত জানিয়ে দেয়, গম্ভীরের আর্জি মোতাবেক সংবাদপত্রটির সম্পাদক এবং প্রতিনিধিকে নোটিস পাঠিয়ে জবাব তলব করতে পারে না আদালত।

আদালতে গম্ভীরের আইনজীবীর অভিযোগ, সাংসদের বিরুদ্ধে অসংসদীয় শব্দপ্রয়োগ করা হয়েছে। এমনকি তাঁকে নাকি ‘ভস্মাসুর’ বলেও সম্বোধন করা হয়েছে। এইগুলো ‘যথার্থ কাজ’ হয়নি, তা উল্লেখ করে আদালত। সংবাদপত্রটির হয়ে আদালতে সওয়াল করা আইনজীবী জানান, গম্ভীর চাইলে তাঁকে নিয়ে আরও কোনও খবর করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Delhi High Court defamation case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE