Advertisement
২০ এপ্রিল ২০২৪
Covid 19

Delhi restrictions: অর্ধেক হাজিরায় অফিস, জোড়-বিজোড় হিসেবে দোকান খোলা, দিল্লিতে জারি নতুন বিধিনিষেধ

টানা দু’দিন সংক্রমণের হার ০.৫ শতাংশের উপরে থাকলে হলুদ সতর্কতা জারি হয়। দিল্লিতেও গত দু’দিন ধরে সংক্রমণের হার ০.৫ শতাংশের উপরে রয়েছে।

দিল্লিতে ফিরল কোভিড বিধিনিষেধ।

দিল্লিতে ফিরল কোভিড বিধিনিষেধ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১৫:৩৪
Share: Save:

করোনার নয়া রূপ ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে দেশ জুড়ে। উদ্বেগজনক পরিস্থিতি দিল্লিতে। এই প্রেক্ষিতে করোনা বিধিনিষেধ ফিরল রাজধানীতে। জারি হয়েছে হলুদ সতর্কতা। নয়া বিধিনিষেধে রয়েছে, অফিস কাছারি ৫০ শতাংশ হাজিরা নিয়ে চলবে। প্রেক্ষাগৃহ, জিম সম্পূর্ণ বন্ধ। মলের বিভিন্ন দোকান ও সাধারণ দোকান খোলা যাবে জোড়-বিজোড় হিসেবে। রাত ১০টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত নৈশ কার্ফু।

সোমবার দিল্লিতে সংক্রমণের সংখ্যা ছিল গত ছ’মাসের মধ্যে সর্বোচ্চ। সোমবার দিল্লিতে ৩৩১জন নতুন আক্রান্তের সন্ধান মেলে। এর পরই তড়িঘড়ি করোনা বিধিনিষেধ ফেরানোর তোড়জোড় শুরু করে কেজরীবাল সরকার। প্রসঙ্গত, দিল্লির মুখ্যমন্ত্রী নিজেও জনতাকে মাস্ক পরার পরামর্শ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘‘বাজার ঘাটে মাস্ক ছাড়া মানুষের ছবি দেখতে পাচ্ছি। আপনারা যদি মাস্ক না পরেন, তা হলে আমাকে বাজার বন্ধ করার মত কঠিন সিদ্ধান্তই নিতে হবে।’’ তবে এখনও পর্যন্ত বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়নি।

নয়া নির্দেশিকায় দেখা যাচ্ছে, স্কুল, কলেজ, জিম, প্রেক্ষাগৃহ সম্পূর্ণ বন্ধ, ৫০ শতাংশ হাজিরা নিয়ে চলবে অফিস। রাত ১০টার মধ্যে বন্ধ করে দিতে হবে রেস্তরাঁ, পানশালা প্রভৃতি। মল বা সাধারণ দোকানপাট খোলা যাবে জোড়-বিজোড় হিসেবে। সকাল ১০টায় দোকান খুলে রাত ৮টায় বন্ধ করতে হবে। প্রতিদিন রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নৈশকালীন কার্ফু।

সাধারণত টানা দু’দিন সংক্রমণের হার ০.৫ শতাংশের উপরে থাকলে হলুদ সতর্কতা জারির পরিস্থিতি তৈরি হয়। দিল্লিতেও গত দু’দিন ধরে সংক্রমণের হার ০.৫ শতাংশের উপরে। ফলে রাজধানীতেও জারি হয়েছে হলুদ সতর্কতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE