Advertisement
০৫ মে ২০২৪
Kerala Blast

কেরলে পর পর বিস্ফোরণ, সতর্কতা জারি দিল্লি, মুম্বইয়ে, জোরদার করা হল নিরাপত্তা

রাজধানীতে জনবহুল এলাকায় নিরাপত্তা বাড়াল দিল্লি পুলিশ। সতর্কতা জারি করেছে মুম্বই পুলিশও। বাণিজ্যনগরীর বিভিন্ন প্রান্ত নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।

representative photo of delhi security

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৫:১১
Share: Save:

কেরলে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় দিল্লি এবং মুম্বইয়ে নিরাপত্তা জোরদার করা হল। রাজধানীতে জনবহুল এলাকায় নিরাপত্তা বাড়াল দিল্লি পুলিশ। সতর্কতা জারি করেছে মুম্বই পুলিশও। বাণিজ্যনগরীর বিভিন্ন প্রান্ত নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে।

রবিবার সকালে কেরলের কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে পর পর বিস্ফোরণ ঘটে। এক জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও অনেকে। এই ঘটনায় জঙ্গি যোগ রয়েছে কি না, খতিয়ে দেখছে পুলিশ। ঘটনাস্থলে গিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র দল।

কেরলে বিস্ফোরণের পরই দিল্লি এবং মুম্বইয়ে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। এক বিবৃতিতে দিল্লি পুলিশ জানিয়েছে, গোয়েন্দা সংস্থাগুলির সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। বিভিন্ন জনবহুল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তার বহর বৃদ্ধির ছবি ধরা পড়েছে মায়ানগরীতেও। উৎসবের মরশুমে অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক মুম্বই পুলিশও।

রবিবার সকালে কেরলের এর্নাকুলামের কালামাসেরিতে একটি কনভেনশন সেন্টারে পর পর বিস্ফোরণ ঘটে। কেরল পুলিশ দাবি করেছে, এই বিস্ফোরণে আইইডি ব্যবহার করা হয়েছে। বিস্ফোরণের তদন্তে বিশেষ তদন্তকারী দল তৈরি করা হয়েছে। সূত্রের দাবি, টিফিন বাক্সের মধ্যে বিস্ফোরক রাখা ছিল। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর সঙ্গে ফোনে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এনআইএ-র পাশাপাশি ঘটনাস্থলে গিয়েছে এনএসজি-ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE