Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Crime

Bulli Bai: ‘বুল্লি বাই’ অ্যাপ-নির্মাতা বি-টেকের ছাত্র, অসম থেকে গ্রেফতার করল দিল্লি পুলিশ

অভিযুক্ত নীরজকে দিল্লি পুলিশ অসম থেকে গ্রেফতার করে। এই মামলায় এখনও পর্যন্ত মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার অ্যাপ-নির্মাতা

গ্রেফতার অ্যাপ-নির্মাতা ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৫:৪১
Share: Save:

বুল্লি বাই অ্যাপের নির্মাতা, ২১ বছর বয়সী নীরজ বিষ্ণোইকে গ্রেফতার করল পুলিশ। অভিযুক্ত নীরজকে দিল্লি পুলিশ অসম থেকে গ্রেফতার করে। এই মামলায় এখনও পর্যন্ত মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

এই অ্যাপটিতে সম্মতি ছাড়াই নিলামের জন্য বেশ কয়েকজন মুসলিম মহিলার ছবি আপলোড করার অভিযোগ উঠেছিল। এর পরেই নেটমাধ্যমে ব্যাপক ক্ষোভ প্রকাশ করে সরব হন ব্যবহারকারীরা। নীরজ ভোপালের ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজির দ্বিতীয় বর্ষের বি.টেক-এর ছাত্র৷ সে অসমের দিগম্বরের যোরহাট এলাকার বাসিন্দা। পুলিশ তার বাড়ি থেকে একটি কম্পিউটারও বাজেয়াপ্ত করেছে যাতে এই অ্যাপটি তৈরি করা হয়েছিল। একজন প্রবীণ পুলিশকর্তা জানিয়েছেন, অভিযুক্তকে নিয়ে দিল্লি পুলিশের দল বিকেল সাড়ে ৩টেয় দিল্লি বিমানবন্দরে পৌঁছবে।

মুম্বই পুলিশ এই মামলায় তিনজনকে আগেই গ্রেফতার করেছিল। প্রধান অভিযুক্ত ১৮ বছর বয়সী শ্বেতা সিংহকেও গ্রেফতার করে মুম্বই পুলিশ। এ ছাড়াও অভিযুক্ত ২১ বছর বয়সী ময়াঙ্ক রাওয়ালকে বুধবার ভোরে উত্তরাখণ্ড থেকে এবং বিশাল কুমার ঝাকে সোমবার বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়েছিল।

"বুল্লি বাই" মোবাইল অ্যাপ্লিকেশনে নিলামের জন্য শত শত মুসলিম মহিলাকে তালিকাভুক্ত করা হয়েছিল এবং অনুমতি ছাড়াই তাঁদের ছবি ব্যবহার করা হয়েছিল।

প্রসঙ্গত, গত বছর ‘সুল্লি ডিল’ নামক একই ধরনের একটি অ্যাপেও মুসলিম মহিলাদের ছবি এবং নাম নিলামের জন্য তালিকাভুক্ত করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Online Mobile App arrested Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE