Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

মহিলা মন্তব্যে রাহুলকে নোটিস দিল্লি পুলিশের

বিজেপি যখন সংসদে রাহুল গান্ধীর ক্ষমাপ্রার্থনা দাবি করছে, সে সময় দিল্লি পুলিশের একটি বড় বাহিনী আজ রাহুলের বাসভবনে পৌঁছয়। মহিলা পুলিশ অফিসাররা তার সামনে ছিলেন।

Picture of Rahul Gandhi.

রাহুল গান্ধী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৮:০৭
Share: Save:

শ্রীনগরে পৌঁছে ‘ভারত জোড়ো যাত্রা’র শেষে রাহুল গান্ধী বলেছিলেন, দেশে অনেক মহিলাই যৌন নির্যাতনের শিকার হচ্ছে। আজ দিল্লি পুলিশ তা নিয়ে রাহুল গান্ধীকে নোটিস পাঠাল। কোন মহিলা যৌন নির্যাতনের শিকার হচ্ছে, তা জানতে চেয়ে রাহুলকে প্রশ্নাবলি পাঠানো হয়েছে।

বিজেপি যখন সংসদে রাহুল গান্ধীর ক্ষমাপ্রার্থনা দাবি করছে, সে সময় দিল্লি পুলিশের একটি বড় বাহিনী আজ রাহুলের বাসভবনে পৌঁছয়। মহিলা পুলিশ অফিসাররা তার সামনে ছিলেন। রাহুলকে পাঠানো নোটিসে বলা হয়েছে, রাহুল যৌন নির্যাতনের শিকার মহিলাদের তথ্য দিলে পুলিশ তাঁদের নিরাপত্তার বন্দোবস্ত করতে পারে। রাহুল শ্রীনগরে বলেছিলেন, ‘ভারত জোড়ো যাত্রা’র সময় একটি মেয়ে তাঁকে এসে বলে, সে ধর্ষণের শিকার। কেন সে পুলিশের কাছে যাচ্ছে না, জানতে চাওয়ায় মেয়েটি বলে, পুলিশকে বললে তাকেই সমাজে লজ্জার মুখে পড়তে হবে। এই মন্তব্যের উল্লেখ করে পুলিশ ওই মেয়েটি সম্পর্কেও বিশদ তথ্য জানতে চেয়েছে।

অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন দিল্লি পুলিশের এই পদক্ষেপ নিয়ে কংগ্রেসের মন্তব্য, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও আদানির সম্পর্ক নিয়ে রাহুলের প্রশ্নে জেরবার মোদী সরকার এখন পুলিশের পিছনে লুকোচ্ছে। ‘ভারত জোড়ো যাত্রা’র ৪৫ দিন পরে দিল্লি পুলিশ নোটিস পাঠাচ্ছে। আইন মেনে নোটিসের উত্তর দেওয়া হবে। সরকার যে আতঙ্কিত, নোটিস তারই প্রমাণ। সরকার তাই বিরোধীদের ভূমিকা, বাকস্বাধীনতা, গণতন্ত্র, মহিলাদের ক্ষমতায়নে আঘাত করতে চাইছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE