Advertisement
০২ ডিসেম্বর ২০২৩
Delhi Weather

হাড়হিম ঠান্ডার দোসর কুয়াশা, মরসুমের সর্বনিম্ন তাপমাত্রায় ঠকঠক করে কাঁপছে দিল্লি

মৌসম ভবন সূত্রে জানা গিয়েছে, গাঙ্গেয় সমভূমি ঘিরে ঘন কুয়াশা থাকবে। এই পরিস্থিতি আগামী ২-৩ দিন চলবে বলে জানানো হয়েছে। তার পর ধীরে ধীরে সেই পরিস্থিতি কাটবে বলে মৌসম ভবন সূত্রে খবর।

ঘন কুয়াশায় মোড়া দিল্লি।

ঘন কুয়াশায় মোড়া দিল্লি। ছবি রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১২:৩৪
Share: Save:

যেমন শীত, তেমন কুয়াশা। কনকনে ঠান্ডায় কাঁপছে দিল্লি। বুধবার দিল্লির পারদ গিয়ে ঠেকেছে ৪.৪ ডিগ্রি সেলসিয়াসে, যা মরসুমের শীতলতম। একই সঙ্গে বুধবারও কুয়াশার চাদরে মোড়া দিল্লি। যার ফলে কমেছে দৃশ্যমানতা। তার প্রভাব পড়েছে যানবাহন চলাচলেও।

মৌসম ভবন সূত্রে জানা গিয়েছে, গাঙ্গেয় সমভূমিকে ঘিরে থাকবে ঘন কুয়াশা। এই পরিস্থিতি আগামী ২-৩ দিন চলবে বলে জানানো হয়েছে। তার পর তা ধীরে ধীরে কমতে পারে বলে মৌসম ভবন সূত্রে খবর। পলাম মানমন্দিরের তরফে জানা গিয়েছে, বুধবার ভোরে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরের দৃশ্যমানতা কমে হয়েছিল ২০০ মিটার। দিল্লির সফদরজঙ্গ মানমন্দির সূত্রে জানা গিয়েছে, বুধবার দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছেছে ৪.৪ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কম।

শুধু দিল্লিই নয়, হাড়কাঁপানো ঠান্ডা জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, বিহার এবং ঝাড়খণ্ডে। ওই সব রাজ্যগুলিতে ঠান্ডার পাশাপাশি বজায় থাকবে কুয়াশার দাপটও। অনেক জায়গাতেই ট্রেন এবং যানবাহন চলাচল করছে দেরিতে। বাতিল করা হয়েছে কিছু কিছু ট্রেনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE