Advertisement
০১ মে ২০২৪
Bengaluru Airport

জোর করে পোশাক খোলানোর অভিযোগ! বিমানবন্দরে অন্তর্বাস পরে দাঁড়িয়ে রইলেন তরুণী

অভিযোগকারী তরুণী একটি টুইট করে জানিয়েছেন, বেঙ্গালুরু বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের তল্লাশির সময় তাঁকে শার্ট খুলতে বলা হয়। ফলে তাঁকে শুধুমাত্র অন্তর্বাস পরে দাঁড়িয়ে থাকতে হয়েছে।

নিরাপত্তার কারণে জোর করে তরুণীকে পোশাক খুলতে বাধ্য করার অভিযোগ।

নিরাপত্তার কারণে জোর করে তরুণীকে পোশাক খুলতে বাধ্য করার অভিযোগ। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১২:১৪
Share: Save:

নিরাপত্তার কারণে জোর করে তরুণীকে পোশাক খুলতে বাধ্য করার অভিযোগ। বেঙ্গালুরু বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে সমাজমাধ্যমে সরব হলেন তরুণী। তাঁর টুইট পেয়ে তৎপর হয়ে উঠেছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

অভিযোগকারী তরুণী একটি টুইট করে জানিয়েছেন, বেঙ্গালুরু বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের তল্লাশির সময় তাঁকে শার্ট খুলতে বলা হয়। ফলে বেশ কিছু ক্ষণ তাঁকে শুধুমাত্র অন্তর্বাস পরে দাঁড়িয়ে থাকতে হয়। এই পরিস্থিতিতে তিনি অত্যন্ত অপমানিত বোধ করছিলেন। আশপাশের লোকজন তাঁর দিকে যে ভাবে তাকাচ্ছিল, তাতেও অপ্রস্তুত হয়ে পড়েছিলেন বলে জানিয়েছেন তরুণী। তবে নিজের টুইটার অ্যাকাউন্টটি এর পর তিনি সরিয়ে দিয়েছেন।

টুইটে তরুণী প্রশ্ন তুলেছিলেন, ‘‘কেন একজন মহিলাকে নিরাপত্তার জন্য বিমানবন্দরে পোশাক খুলতে হবে?’’

তাঁর টুইটের জবাবে দুঃখপ্রকাশ করেছিলেন বেঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষ। তাদের তরফে টুইটে বলা হয়েছিল, ‘‘আমরা এর জন্য দুঃখিত। এটা হওয়া উচিত ছিল না। আমরা এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করেছি। নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-কেও বিষয়টি জানিয়েছি।’’ তবে এই টুইটটিও পরবর্তী কালে মুছে দেওয়া হয়।

বিমানবন্দরে কড়া নিরাপত্তার বেড়াজালে অতীতেও বার বার অস্বস্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। হেনস্থার অভিযোগও উঠেছে নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। এর স্থায়ী সমাধানের জন্য উন্নত প্রযুক্তির বন্দোবস্ত করা হচ্ছে বলে জানিয়েছে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru Airport Allegations Security Checking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE