Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Delhi

দিল্লিতে আরও এক সপ্তাহ বাড়ল লকডাউন, শর্তসাপেক্ষে ছাড় উৎপাদন ও নির্মাণ ব্যবসায়

দিল্লিতে ৭ জুন পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সোমবার থেকে শুরু হবে ‘আনলক-পর্ব’। যে সংস্থাগুলি আবার ব্যবসা পুনরায় শুরু করবে তাদের কোভিড বিধি কঠোর ভাবে মেনে চলতে হবে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০২১ ২২:৫০
Share: Save:

দিল্লিতে লকডাউন বাড়ল আরও এক সপ্তাহের জন্য। যদিও শর্তসাপেক্ষে উৎপাদন ও নির্মাণ ব্যবসাকে লকডাউনের আওতা থেকে ছাড় দেওয়া হয়েছে। এখন দিল্লিতে ৭ জুন পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। সোমবার থেকে ‘আনলক-পর্ব’ শুরু হবে। যে সংস্থাগুলি আবার ব্যবসা পুনরায় শুরু করবে তাদের কোভিড বিধি কঠোর ভাবে মেনে চলতে হবে। শিফটে কাজ চালাতে হবে। শ্রমিকদের কোভিড পরীক্ষা করাতে হবে।

শনিবার দিল্লিতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৯৫৬ জন। যা গত ২ মাসের মধ্যে সর্বনিম্ন। শনিবার দিল্লিতে ১২২ জন মারা গেছেন। সংক্রমণের হার নেমে এসেছে ১.১৯ শতাংশে। মার্চ মাসে সংক্রমণের হার ছিল ৩৬ শতাংশ.

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, ‘‘দীর্ঘদিন পর একদিনে প্রায় ৯০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। আমি আশা করি যে আগামী সপ্তাহগুলিতে সংক্রমণ আরও কমবে। আমরা ছাড় আরও বাড়াব। আমরা চাই অর্থনৈতিক কার্যক্রম আবার শুরু হোক, যাতে অর্থনীতি চাঙ্গা করা যায়।’’

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Delhi Coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE