Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Delhi

দিল্লিতে উদ্বৃত্ত অক্সিজেন এ বার অভাবী রাজ্যগুলিকে সাহায্য করতে চান কেজরীবাল

দিল্লির উপ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দিল্লিতে সংক্রমণের হার কমেছে। অক্সিজেনের চাহিদাও কমে দাঁড়িয়েছে প্রতিদিন ৫৮২ মেট্রিক টনে।

অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লির অরবিন্দ কেজরীবালের প্রশাসন।

অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লির অরবিন্দ কেজরীবালের প্রশাসন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৬:০৬
Share: Save:

অক্সিজেনের চাহিদা কিছুটা কমেছে দিল্লিতে। জোগান চালু থাকায় জমেছে কিছু উদ্বৃত্তও। সেই অক্সিজেন অভাবী রাজ্যগুলিকে দিয়ে সাহায্য করতে চায় দিল্লির অরবিন্দ কেজরীবালের প্রশাসন। বৃহস্পতিবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এই ঘোষণা করেছেন। তিনি এ-ও জানিয়েছেন যে, দিল্লিতে করোনা সংক্রমণ এখনও কমের দিকেই।

বৃহস্পতিবার দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে একটি সাংবাদিক বৈঠকে মণীশ বলেন, ‘‘অক্সিজেনের চাহিদা এখন অনেকটাই কমে গিয়েছে। হাসপাতালের শয্যাও ফাঁকা হচ্ছে ক্রমশ। ১৫ দিন আগেও দিনে ৭০০ মেট্রিক টন অক্সিজেনের দরকার পড়ছিল আমাদের। এখন চাহিদা কমে দাঁড়িয়েছে দৈনিক ৫৮২ মেট্রিক টনে।’’ কেন্দ্রকে বিষয়টি একটি চিঠি দিয়ে জানিয়েছে দিল্লি প্রশাসন। একইসঙ্গে অনুরোধ করেছে, দিল্লির জন্য বরাদ্দ অক্সিজেনের উদ্বৃত্ত যেন সেই সব রাজ্যকে দিয়ে সাহায্য করা হয়, যেখানে এখনও ঘাটতি রয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ হাজার ৪০০ জন করোনা আক্রান্ত হয়েছে দিল্লিতে। যা আগের দিনের পরিসংখ্যানের থেকে ২১ শতাংশ কম। সংক্রমণের হারও বেশ কিছুটা নেমে দাঁড়িয়েছে ১৪ শতাংশে। দিল্লির উপমুখ্যমন্ত্রী বৃহস্পতিবার দিল্লির পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ দিয়েছেন দিল্লি হাই কোর্ট এবং কেন্দ্রকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Delhi Oxygen Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE