Advertisement
০৩ মার্চ ২০২৪
AAP

আইবি অফিসার খুনে গ্রেফতার বহিষ্কৃত আপ নেতা তাহির হুসেন

অঙ্কিতের মৃত্যুতে তাহিরের বিরুদ্ধেই অভিযোগ তুলছে তাঁর পরিবার। অঙ্কিতের বাবা রবীন্দ্র শর্মা আইবির-ই কর্মী। তিনি তাহিরের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন।

তাহির হুসেন—ফাইল চিত্র।

তাহির হুসেন—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২০ ১৬:২১
Share: Save:

আদালতে আগাম জামিনের আবেদন করেছিলেন। কিন্তু তা নাকচ হয়ে যায়। ইনটেলিজেন্স বুরোর (আইবি) অফিসার অঙ্কিত শর্মাকে খুনের অভিযোগে শেষ পর্যন্ত বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে বহিষ্কৃত আপ কাউন্সিলর তাহির হুসেনকে। যদিও খুনের অভিযোগ অস্বীকার করেছেন তাহির।

মঙ্গলবার আদালতে আগাম জামিনের জন্য আবেদন করেছিলেন তাহির। সেই আবেদনের শুনানি ছিল এ দিন। কিন্তু আদালত তাহির হুসেনের আত্মসমর্পণের আবেদন খারিজ করে দেন। তাহিরের বিরুদ্ধে অপহরণ, খুন-সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পেট্রোল বোমা ও পাথর ছোড়ার অভিযোগও রয়েছে।

গত ২৬ ফেব্রুয়ারি উত্তর-পূর্ব দিল্লির জাফরাবাদ থেকে উদ্ধার হয় আইবি অফিসার অঙ্কিত শর্মার দেহ। গত ২৪ ফেব্রুয়ারি থেকে দিল্লির যে সব এলাকায় হিংসা ছড়িয়ে পড়েছিল তার মধ্যে জাফরাবাদ ছিল অন্যতম। ওই থুনে নাম জড়িয়ে যায় তাহির হুসেনের। ঘটনার পর থেকেই খোঁজ মিলছিল না তাহিরের।

আরও পড়ুন:২০ মার্চ ফাঁসি, নির্ভয়া কাণ্ডে নতুন করে জারি মৃত্যু পরোয়ানা

অঙ্কিতের মৃত্যু নিয়ে তাহিরের বিরুদ্ধেই অভিযোগ তুলছে তাঁর পরিবার। অঙ্কিতের বাবা রবিন্দর শর্মা আইবির-ই কর্মী। তিনি তাহিরের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। তাঁদের অভিযোগ, অঙ্কিতকে এক দল জনতা তুলে নিয়ে যায়। তার পর দিন তার দেহ মেলে। অঙ্কিতের দেহে একাধিক আঘাতের চিহ্ন মিলেছে।

আরও পড়ুন: বাজেট অধিবেশন থেকে সাসপেন্ড ৭ কংগ্রেস সাংসদ, ক্ষোভ অধীরের

অঙ্কিতের পরিবারের সুরেই তাহিরের বিরুদ্ধে অভিযোগ করছেন বিজেপি নেতা কপিল মিশ্রও। গত ২৩ ফেব্রুয়ারি সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর পক্ষে দিল্লিতে মিছিল করেন কপিল। পর দিন হিংসা ছড়িয়ে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE