×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

ফের প্রাণঘাতী সেলফি, ৫০০ ফুট গভীর খাদে পড়ে মহিলার মৃত্যু

সংবাদ সংস্থা
মুম্বই ২১ জুন ২০১৮ ১৮:১০
গ্রাফিক শৌভিক দেবনাথ।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

নিজস্বী দিবসের আগের বিকেলেই চরম পরিণতি। এবার মহারাষ্ট্রের মাথেরণে নিজস্বী তুলতে গিয়ে পা পিছলে ৫০০ ফুট গভীর খাদে পড়ে মৃত্যু হল এক মহিলার।

কখনও ট্রেনের সামনে, কখনও চলন্ত গাড়ি থেকে মুখ বার করে, কখনও বা নদী-সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে নিজস্বী তুলতে গিয়ে প্রাণ গিয়েছে অনেকের। সেই তালিকায় এবার যুক্ত হল মহারাষ্ট্রের রায়গড় জেলার সরিতা রামমহেশ চৌহানের নাম। পরিবারের সঙ্গে বেড়াতে গিয়ে নিজস্বী তুলতে গিয়ে কার্যত নিজেই ডেকে আনলেন মৃত্যু।

পুলিশ জানিয়েছে, বুধবারই তিন সন্তান ও স্বামীর সঙ্গে দিল্লি থেকে মাথেরণে বেড়াতে যান বছর তেত্রিশের সরিতা। সন্ধ্যে সাড়ে ছ’টা নাগাদ তাঁরা যান লুসিয়া পয়েন্টে। সেখানে পৌঁছেই পরিবারের সকলে নিজের মতো নিজস্বী তোলায় ব্যস্ত হয়ে পড়েন। তার মধ্যেই নিজস্বী তুলতে গিয়ে অসাবধানতা বশত পা পিছলে যায় সরিতার। সোজা গিয়ে পড়েন প্রায় ৫০০ ফুট নিচে গভীর পাহাড়ি খাদে।

Advertisement

আরও পড়ুন: দাম বাড়তে পারে অনলাইন শপিংয়ে, কারণটা জানেন তো?

সঙ্গে সঙ্গেই রাইপুর থানার পুলিশকে খবর পাঠান পরিবারের লোকজন। গভীর রাতে স্থানীয় গ্রামবাসীদের সাহায্য নিয়ে মৃতদেহ উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার স্থানীয় হাসপাতালে তার মৃতদেহের ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

মাথেরণের মনোরম আবহাওয়া আর প্রাচীন স্থাপত্য বরাবরই পর্যটকদের কাছে আকর্ষণীয়। প্রতি বছর প্রচুর পর্যটক আসেন এখানে। কিন্তু সেই পাহাড়ই যেন হয়ে উঠল মৃত্যু উপত্যকা। কাকতালীয়ভাবে বৃহস্পতিবারই সেলফি দিবস। তার আগের দিনই ফের নিজস্বী অর্থাৎ সেলফির বলি হলেন আরও এক মহিলা।

আরও পড়ুন: হাতি-ঘোড়া-গাড়ি নয়, পে-লোডারে বাড়ি গেলেন নবদম্পতি

Advertisement